বিশ্বকাপ ক্রিকেটের ভেন্যু

বিশ্বকাপ ক্রিকেটের ভেন্যু

২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভেন্যু নির্ধারণ করে ফেলেছে বিসিসিআই। বিশ্বকাপের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। গতকাল শুক্রবার (১৬ এপ্রিল) বিসিসিআইয়ের অ্যাপেক্স কাউন্সিলের এক বৈঠকে বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের সাথে এই সিদ্ধান্তও নেওয়া হয়।

চলতি বছরের অক্টোবর-নভেম্বরে আয়োজিত হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সবশেষ ২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করেছিল ভারত। সেবারের ভেন্যুর সাথে তুলনা করলে এবার নতুন ৪টি ভেন্যু যোগ হয়েছে। সেবারের আয়োজনের সাথে এবারের আয়োজনের বেশ ফারাক হবে মহামারী করোনাভাইরাসের কারণে। দর্শকরা সরাসরি মাঠে বসে খেলা দেখতে পারবেন কিনা সে সিদ্ধান্ত তখনই নেওয়া হবে।

আসন্ন বিশ্বকাপের নতুন ৪টি ভেন্যু হলো- আহমেদাবাদ, হায়দরাবাদ, লক্ষ্মৌ ও চেন্নাই। এছাড়া বাকি ৫টি ভেন্যু হলো- মুম্বাই, দিল্লি, কোলকাতা, বেঙ্গালুরু ও ধর্মশালা। ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে সবচেয়ে বেশি ধারণক্ষমতার নরেন্দ্র মোদি স্টেডিয়ামে।

বিসিসিআইয়ের এক উৎস থেকে সংবাদমাধ্যমে জানানো হয়েছে, ‘ওই ৯টি ভেন্যু নির্ধারণ করা হয়েছে এবং ভেন্যুগুলোতে জানিয়ে দেওয়া হয়েছে। কোভিড-১৯ পরিস্থিতিতে যেন আগে থেকেই প্রস্তুতি নিয়ে রাখতে পারে এইজন্য আলোচনা চালিয়ে যাওয়া হচ্ছে। অক্টোবর-নভেম্বরে করোনা পরিস্থিতি কেমন হতে পারে তা এখনই অনুমান করতে যাওয়া খুব তাড়াতাড়ি হয়ে যায়। কিন্তু প্রস্তুতি চালিয়ে যেতে হবে।’

প্রসঙ্গত, ভারতে করোনাভাইরাসের পরিস্থিতি ক্রমেই ভয়াবহ হয়ে উঠছে। দেশটিতে বর্তমানে দিনে দুই লাখেরই বেশি করোনা আক্রান্ত রোগী শনাক্ত হচ্ছেন। তবুও এরমধ্যেই ইংল্যান্ডের বিপক্ষে ভারত চার ম্যাচের টেস্ট, পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি ও তিন ম্যাচের ওয়ানডে সিরিজ আয়োজন করেছে। দেশটিতে বর্তমানে চলছে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD