বাংলাদেশ গেমস সাইক্লিংয়ে তিন রেকর্ড

বাংলাদেশ গেমস সাইক্লিংয়ে তিন রেকর্ড

সাইক্লিংয়ে এবারের বাংলাদেশ গেমসে তিনটি নতুন জাতীয় রেকর্ড হয়েছে। নিকট অতীতে এমনটা দেখা যায়নি। সেই বিরল রেকর্ডটিই করে দেখালেন সেনাবাহিনীর সৈনিক সাইক্লিষ্ট বিশ্বাস ফয়সাল হোসাইন। আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত পুরুষদের ১০০০ মিটার টাইম ট্রায়াল ব্যক্তিগত ইভেন্টে ১ মিনিট ২০.৪০ সেকেন্ডে নতুন রেকর্ড গড়েছিলেন ফয়সাল। ২০১৭ সালে আগের রেকর্ডটি ছিল ১ মিনিট ২৬.১০ সেকেন্ডের। 

একই দিনে পুরুষদের ১২০০ মিটার দলীয় অলিম্পিক স্প্রিন্টে ১ মিনিট ৩৬.২২ সেকেন্ডে সতীর্থ আলমগীর হোসেন ও মুক্তাদুর আল হাসানের সঙ্গে রেকর্ড করেন ফয়সাল। আগের রেকর্ডটি ছিল ২০১৮ সালে ১ মিনিট ৪০.৬৬ সেকেন্ডের। আজ ৪ এপ্রিল ১০০০ মিটার ব্যক্তিগত স্প্রিন্টে ১৩.৬০ সেকেন্ডে নতুন রেকর্ড গড়েন ফয়সাল। তিনি ভেঙ্গে দেন ২০১৩ সালে অষ্টম বাংলাদেশ গেমসে ১৫.১০ সেকেন্ডে আনসারের তরিকুল ইসলামের রেকর্ড। 

হ্যাটট্রিক রেকর্ড গড়ে ফয়সাল বলেন, 'জীবনের প্রথম স্বর্ণপদক পেয়েছি বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমসে এসে। এবার হ্যাটট্রিক রেকর্ড গড়ে আমার আশা পূর্ণ হলো। আগামীকাল আমার আরও দু’টি ইভেন্ট রয়েছে। এগুলো হলো- ১৬০০ মিটার টিম টাইম ট্রায়াল ও ৪০০০ মিটার টিম পারস্যুট। আশাকরি আরও দু’টি স্বর্ণপদক জিততে পারবে।' এই ইভেন্টে আনসারের হাদি আলম ১৪.৫৪ সেকেন্ডে রৌপ্য ও সেনাবাহিনীর আলমগীর হোসেন১৪.৬৭ সেকেন্ডে ব্রোঞ্জপদক জেতেন।

গেমসে দ্বিতীয় রেকর্ডের দেখা পেয়েছেন সেনাবাহিনীর ল্যান্স কর্পোরাল শিল্পী খাতুন। আগের দিন ৮০০ মিটার অলিম্পিক স্প্রিন্টে ব্যক্তিগত ইভেন্টে ১ মিনিট ১১.১৩ সেকেন্ডে নতুন রেকর্ড গড়েছিলেন। আজ ১০০০ মিটার স্প্রিন্টে ১৫,৯৪ সেকেন্ডে তিনি হারিয়ে দিয়েছেন আনসারের সোনিয়া ইয়াসমিন অভিকে (১৬.৮৬ সেকেন্ড)। ২০১৯ সালে অভির করা ১৬.২৬ সেকেন্ডের রেকর্ড ভেঙ্গে দেন তিনি। এই ইভেন্টে আনসারের সোনিয়া ইয়াসমিন অভি ১৬.৮৬ সেকেন্ডে রৌপ্য এবং আনসারের নাবিলা ইসমাম মালা ১৭.১৫ সেকেন্ডে ব্রোঞ্জপদক জেতেন।

পুরুষদের ১২০০০ মিটার পয়েন্ট রেসে সেনাবাহিনীর মিজানুর রহমান ৩৩ পয়েন্টে স্বর্ণ, একই দলের রনি মাসুদ রানা ২৯ পয়েন্টে রৌপ্য ও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সিরাজুল ইসলাম ২০ পয়েন্টে ব্রোঞ্জপদক জেতেন।

পুরুষদের ৪০০০ মিটার ইন্ডিভিজুয়াল পারস্যুটে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সবুর খান ৫ মিনিট ৫৭.২০ সেকেন্ডে স্বর্ণ, আনসারের আবদুল্লাহ ৬ মিনিট ০.৫৩ সেকেন্ডে রৌপ্য ও সেনাবাহিনীর মিজানুর রহমান ৬ মিনিট ১৮.৮৩ সেকেন্ডে ব্রোঞ্জ জেতেন।

নারীদের ২০০০ মিটার ইন্ডিভিজুয়াল পারস্যুটে সেনাবাহিনীর সুবর্ণা বর্মা ৩ মিনিট ১৭.০২ সেকেন্ডে স্বর্ণ, বিজিবির নিশি খাতুন ৩ মিনিট ২৩.২৮ সেকেন্ডে রৌপ্য ও সেনাবাহিনীর গীতা রায় ৩ মিনিট ২৪.১০ সেকেন্ডে ব্রোঞ্জ জেতেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD