বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমস উদ্বোধন

বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমস উদ্বোধন

বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। হঠাৎ করেই করোনার প্রভাব বেড়ে যাওয়ায় এ সময় সবাইকে স্বাস্থ্যবিধি মেনে খেলাধুলায় অংশ নেয়ার আহ্বান জানান তিনি। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে জমকালো উদ্বোধনী অনুষ্ঠানে গণভবন থেকে অনলাইনে যোগ দেন প্রধানমন্ত্রী।

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসের উদ্বোধনী অনুষ্ঠানকে কেন্দ্র করে বঙ্গবন্ধু স্টেডিয়াম সাজে নতুন রূপে। ক্রিকেট, ফুটবল, হকি সহ বেশ কিছু খেলা আগে শুরু হলেও বৃহস্পতিবার প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেখ হাসিনা বলেন, ‘আমি নিজে খেলাধূলা পছন্দ করি এবং সবসময় নিজে উপস্থিত থেকেই খেলাধূলার উদঘাটন করতে চেষ্টা করি। যদিও এবার পারলাম না, যেটা আমার জন্য খুব দুঃখজনক। তারপরেও আমি বলবো, সকলের নিরাপত্তার কথা চিন্তা করেই আসিনি।’

দেশের সবচেয়ে বড় এই আসর থেকে যেন ভাল মানের খেলোয়াড় তৈরি হতে পারে, সেদিকে নজর রাখার তাগিদ দেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, এর একটাই লক্ষ্য আমরা চেয়েছি আমাদের ছেলে-মেয়েরা এর সঙ্গে সম্পৃক্ত থাকুক। তার সরকার সমগ্র বাংলাদেশের প্রত্যেকটি উপজেলায় একটি করে মিনি স্টেডিয়াম, তথা খেলার মাঠ করে দিয়েছে। পাশাপাশি ফুটবল, ক্রিকেটসহ বিভিন্ন আন্তর্জাতিক খেলারও প্রতিযোগিতামূলক আসরের ব্যস্থা করেছে এবং করছে। তবে করোনার কারণে একটু সমস্যা দেখা দিলেও আমরা মনে করি কাজ চালাতে পারবো।

প্রতি চার বছর পরপর আয়োজনের কথা থাকলেও নানা কারণে ঠিক আট বছর পর আয়োজিত হচ্ছে বাংলাদেশ গেমস। তবে আগামীতে নিয়মিত এই প্রতিযোগিতা আয়োজনের কথা জানান আয়োজকরা।

উদ্বোধন ঘোষণার পর বর্ণিল আয়োজনে রঙ্গিন হয়ে ওঠে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম। এবারের আসরে ৩১টি ডিসিপ্লিনের ৩৭৮টি ইভেন্টে অংশ নিচ্ছেন ৫ হাজার ৩০০ জন ক্রীড়াবিদ। তাদের জন্য প্রস্তুত রয়েছে ১২৭১টি পদক। বাংলাদেশের অলিম্পিক খ্যাত এই গেমসের উন্মাদনা ছড়িয়ে দিতে সাত বিভাগের ২৯টি ভেন্যুতে অনুষ্ঠিত হবে বিভিন্ন ইভেন্টের খেলা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD