পিএসএলে সাকিব-রিয়াদ-লিটন

পিএসএলে সাকিব-রিয়াদ-লিটন

পাকিস্তান সুপার লিগ-পিএসএলে দল পেলেন বাংলাদেশের সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ ও লিটন দাস। করোনার কারণে মার্চের ৪ তারিখ বন্ধ হয়ে যায় পিএসএলের ষষ্ঠ আসর। আগামী ১ জুন থেকে আবারও টুর্নামেন্ট শুরুর আগে দলগুলোকে পরিবর্তিত খেলোয়াড় নেওযার সুযোগ করে দেয় পিএসএল গর্ভনিং কাউন্সিল। ভার্চুয়াল সেশনের মাধ্যমে ১৩২ জন বিদেশি খেলোয়াড়কে নিয়ে অনুষ্ঠিত হয় প্লেয়ার্স ড্রাফট। 

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে মাঝপথেই পিএসএলের ষষ্ঠ আসর মার্চের ৪ তারিখ বন্ধ হওয়ার আগে অনুষ্ঠিত হয় ১৪টি ম্যাচ। এখন‌ও বাকি রয়েছে ২০টি ম্যাচ। এমন অবস্থায় টুর্নামেন্ট শুরুর নতুন দিন-তারিখ চূড়ান্ত করেন আয়োজকরা। আগামী ১ জুন থেকে আবার মাঠে গড়াবে পিএসএলের ষষ্ঠ আসর। ফাইনাল ম্যাচ হবে ২০ জুন। এর আগে সব দলকে পরিবর্তিত খেলোয়াড় নিচ্ছে আয়োজকরা। নতুন প্লেয়ার্স ড্রাফটের মাধ্যমে বদলি খেলোয়াড় দলে ভেড়াতে পারবে দলগুলো। ভার্চুয়াল সেশনের মাধ্যমে ১৩২ জন বিদেশি খেলোয়াড়কে নিয়ে অনুষ্ঠিত হয়েছে প্লেয়ার্স ড্রাফট।

পিএসএলের এবারের আসরের বদলি প্লেয়ার্স ড্রাফট থেকে দল পেয়েছেন বাংলাদেশের ৩ ক্রিকেটার। যেখানে সাকিব আল হাসান এবং মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে দল পেয়েছেন লিটন দাস।

প্লাটিনাম ক্যাটাগরি থেকে সাকিবকে দলে নিয়েছে লাহোর কালান্দার্স। সাকিবকে ছাড়াও জেমস ফকনার, জো বার্নস, কলাম ফার্গুসন এবং সেক্কুগে প্রসন্নকে দলে ভিড়িয়েছে দলটি। 

এদিকে মাহমুদউল্লাহকে দলে ভিড়িয়েছে মুলতান সুলতান। এ ছাড়া রহমানুল্লাহ গুরবাজ, জর্জ লিন্ডে, ওবে ম্যাকওয়েকেও দলে নিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি। সিলভার ক্যাটাগরি থেকে লিটনকে দলে ভিড়িয়েছে করাচি কিংস। এ ছাড়া মার্টিন গাপটিল, নাজিবউল্লাহ জাদরান, থিসারা পেরেরাকে দলে নিয়েছে তাঁরা। 

পিএসএলে নাম দিলেও দল পাননি তামিম ইকবাল, তাসকিন আহমেদ ও সাব্বির রহমান। ডায়মন্ডে ক্যাটাগরিতে তামিম আর সিলভার ক্যাটাগরিতে ছিলেন তাসকিন ও সাব্বির।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD