পাল্লেকেলেতে প্রথম টেস্ট ড্র

পাল্লেকেলেতে প্রথম টেস্ট ড্র

ড্রতে শেষ হলো পাল্লেকেলেতে বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যকার প্রথম টেস্ট। ম্যাচের শেষ দিন বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগে বাংলাদেশ দ্বিতীয় ইনিংসে সংগ্রহ করে ২ উইকেটে ১০০ রান। এর আগে শ্রীলংকা প্রথম ইনিংস ঘোষণা করে ৮ উইকেটে ৬৪৮ রানে। বাংলাদেশের প্রথম ইনিংস ডিক্লেয়ার্ড করে ৭ উইকেটে ৫৪১-এ। ম্যাচ সেরা হন শ্রীলঙ্কার অধিনায়ক দিমুথ করুনারত্নে।

পাল্লেকেলের উইকেটে ব্যাট করা কতটা সহজ ম্যাচের শেষ দিন দ্বিতীয় সেশনে চার ছক্কার দ্যুতি ছড়িয়ে তাই দেখালেন তামিম ইকবাল। হাফসেঞ্চুরি তুলে নিতে টাইগার ওপেনার খেলেন মাত্র ৫৬ বল। দলের রান যখন ৫২, তামিম তখন ৫০ রানে।

১০৭ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে সফরকারীরা। দলের ২১ রানে সাইফ হাসানের বিদায়ের পর ৬ রানের মধ্যে আগের ইনিংসের সেঞ্চুরিয়ান নাজমুল হোসেন শান্ত বিদায় নিলে কিছু সময়ের জন্য অশুভ শঙ্কা ভর করে বাংলাদেশ শিবিরে। কিন্ত ৭৩ রানের জুটি গড়ে দলকে নিরাপদ দূরত্বে নিয়ে যান তামিম-মমিনুল। ১০ চার আর তিন ছক্কায় ৭৪ রানে অপরাজিত থাকেন টাইগার ওপেনার। আর অধিনায়ক ২৩ রানে।

এর আগে ৩ উইকেটে ৫১২ রান নিয়ে খেলতে নামা লঙ্কানদের ইনিংসের পঞ্চম ওভারেই আঘাত হানেন তাসকিন আহমেদ। ৩৪৫ রানে ভাঙে চতুর্থ উইকেট জুটি। ডি সিলভা ফেরেন ১৬৬ এ। এরপর দিমুথ করুনারত্নের ইনিংসটাকে ২৪৪ এর বেশী বাড়াতে দেননি টাইগার পেসার। ৫৪৪ এ বিদায় নেন লঙ্কান অধিনায়ক।

এরপর আরো তিন উইকেট হারিয়ে ১০৪ রান যোগ করে শ্রীলংকা। লাঞ্চ বিরতিতেই ইনিংস ঘোষণা করে স্বাগতিক দল। তাসকিন নেন তিন উইকেট। টানা পাঁচ দিন নি¯প্রান ম্যাচের শেষ সেশনে বৃষ্টি আর মাঠেই নামতে দেয়নি। ২৯ এপ্রিল দ্বিতীয় ও শেষ টেস্টে এ মাঠেই মুখোমুখি হবে দু দল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD