টি-টোয়েন্টি সিরিজ জিতল ভারত

টি-টোয়েন্টি সিরিজ জিতল ভারত

শেষ ম্যাচে ইংল্যান্ডকে বেশ সহজেই ৩৬ রানে হারিয়ে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ জিতল ভারত। সেই সঙ্গে টানা আটটি টি-টোয়েন্টি সিরিজে অপরাজিত থাকল বিরাট কোহলির দল। ২২৫ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে ১৮৮ রানে থেমে যায় ইংল্যান্ড ইনিংস। তাতে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ৩-২ জিতে নিল ভারত। এতে করে, শনিবার আহমেদাবাদের মোতেরায় নরেন্দ্র মোদি স্টেডিয়ামে, বিশ্বের এক নম্বর দলের বিরুদ্ধে সিরিজ জিতল বিরাটবাহিনী। 

প্রথম ও তৃতীয় ম্যাচ হারলেও দ্বিতীয়, চতুর্থ এবং পঞ্চম ম্যাচ জিতে সিরিজ পকেটে পুরল ভারত। টস হেরে প্রথম ব্যাটিং করে ইংল্যান্ডের সামনে রেকর্ড রানের টার্গেট রেখেছিল টিম ইন্ডিয়া। শুরুতে ডেভিড মালান ও জেস বাটলারের ঝোড়ো হাফ-সেঞ্চুরি সত্ত্বেও জয় অধরা রইলো ইংল্যান্ডের।
 
ইনিংসের দ্বিতীয় বলেই জেসন রয়ের উইকেট হারায় ইংল্যান্ড। কিন্তু মালান ও বাটলারের আক্রমণাত্মক ব্যাটিং ওভার পিছু ১০ রান করে তুলতে থাকে তারা। পাওয়ার প্লে-তে এক উইকেট হারিয়ে ৬২ রান তোলে ইংল্যান্ড। একশ' রান আসে মাত্র ৫৬ বলে। মালান ৩৩ বলে একটি ছয় ও ৮টি বাউন্ডারি হাঁকিয়ে হাফ-সেঞ্চুরিতে পৌঁছন। দ্বিতীয় উইকেটে দু’জনে ১২৯ রানের পার্টনারশিপ গড়ে ইংল্যান্ডের জয়ের আশা জাগান। কিন্তু শেষরক্ষা হয়নি। বাটলার আউট হতেই একের পর এক উইকেট হারাতে থাকে ইংল্যান্ড।  বাটলার ৫২ ও মালান ৬৮ রান করেন। দুর্দান্ত বোলিং করেন ভুবনেশ্বর কুমার ও শার্দুল ঠাকুর। চার ওভারে মাত্র ১৫ রান দিয়ে দু’টি উইকেট নিয়ে ম্যাচের সেরা হন ভুবি। আর ৪৫ রান খরচ করে তিন উইকেট নেন শার্দুল।
 
এর আগে রোহিত শর্মার সঙ্গে এদিন ওপেন করতে নেমে দুর্দান্ত হাফ-সেঞ্চুরি করেন বিরাট কোহলি। দেশের হয়ে টি-টোয়েন্টি ম্যাচে ২৮তম হাফ-সেঞ্চুরি আসে বিরাটের ব্যাট থেকে। শেষ পর্যন্ত ৮০ রানে অপরাজিত থাকেন ভারত অধিনায়ক। ৫২ বলের ইনিংসে ২টি ওভার বাউন্ডারি ও পাঁচটি বাউন্ডারি হাঁকান কোহলি। রোহিতের সঙ্গে ওপেনিং জুটিতে ৯৪ রান যোগ করে ভারতকে দারুণ শুরু দেন বিরাট। ৩৪ বলে ৬৪ রান করেন রোহিত শর্মা। এছাড়া সূর্যকুমার যাদব (৩২) ও হার্দিক পান্ডিয়া (৩৯) ঝোড়ো ইনিংসে ইংল্যান্ডের সামনে সর্বাধিক রানের টার্গেট রেখেছিল ভারত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD