বিরাট অর্জনের সামনে কোহলি

বিরাট অর্জনের সামনে কোহলি

ছন্দে নেই বিরাট কোহলি। এর মাঝে নতুন রেকর্ড গড়ার সামনে দাড়িয়ে এখন তিনি। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ৩ হাজার রান থেকে মাত্র ৭২ রান দূরে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক। বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে দেশের হয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে ৩ হাজার রানের মালিক হতে পারেন কোহলি।

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে কোহলি রান না পেলেও ভারতের জয় আটকায়নি। আগামীকাল শুক্রবার থেকে শুরু হতে যা‌ওয়া টি-টোয়েন্টি সিরিজে নিশ্চয়ই তাঁর ব্যাটে রান চাইবেন সমর্থকরা। আন্তর্জাতিক মঞ্চে টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি রান কোহলির। তার ঝুলিতে আছে ২৯২৮ রান। ৮৫টি টি-টোয়েন্টি ম্যাচে রয়েছে ২৫টি ফিফটি, গড় ৫০.৪৮। এই ধরনের ক্রিকেটে সেঞ্চুরি না পেলেও সবচেয়ে বেশি রান বিরাটেই।

কোহলির পরেই আছেন নিউজিল্যান্ডের মার্টিন গাপ্টিল। ৯৯টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে তাঁর সংগ্রহ ২৮৩৯ রান, রয়েছে ২টি সেঞ্চুরি‌ও। তৃতীয় স্থানে আছেন ভারতের রোহিত শর্মা। এই ধরনের ক্রিকেটে সবচেয়ে বেশি শতরানের মালিক তিনি। ১০৮টি টি-টোয়েন্টি ম্যাচে ৪টি শতরান-সহ তাঁর রান ২৭৭৩।

৫টি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজে প্রথম ম্যাচেই কি কোহলি পারবেন ৩ হাজার রানের মালিক হতে? তা জানা যাবে ১২ মার্চ। প্রথম ম্যাচে না হলেও সুযোগ থাকবে আরও ৪টি ম্যাচে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD