বাংলাদেশের হার সিরিজ জিতল নিউজিল্যান্ড

বাংলাদেশের হার সিরিজ জিতল নিউজিল্যান্ড

অধিনায়ক টম ল্যাথামের অপরাজিত সেঞ্চুরিতে বাংলাদেশকে ৫ উইেকেটে হারিয়ে এক ‌ওয়ানডে বাকী থাকতেই ২-০ তে সিরিজ জিতলো নিউজিল্যান্ড। এছাড়া ক্যাচ হাতছাড়ার মাশুল গুনে দ্বিতীয় ম্যাচেই সিরিজ হেরে গেল বাংলাদেশ। তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশের ছুঁড়ে দেওয়া ২৭২ রানের লক্ষ্য কিউইরা টপকে যায় ১০ বল হাতে রেখেই। ক্রাইস্টচার্চে রান তাড়ায় নেমে এটি রেকর্ড।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৭১ রান তোলে বাংলাদেশ। দলের পক্ষে সর্বোচ্চ ৭৮ রান করেন অধিনায়ক তামিম ইকবাল। প্রথম বাংলাদেশী হিসেবে ওয়ানডেতে ফিফটির ফিফটি করেন তামিম। ১০৮ বলে ১১টি চারে ৭৮ রান করে রান আউটে কাটা পড়েন বাংলাদেশ দলের ‌ওয়ানডে অধিনায়ক।


 
শেষদিকে মোহাম্মদ মিঠুনের ঝড়ো ব্যাটে বাংলাদেশ পায় লড়াকু পুঁজি। ৫৭ বলে ৬টি চার ও ২টি ছক্কায় ৭৩ রানে অপরাজিত থাকেন মিঠুন। এছাড়া মুশফিকুর রহিম ৫৯ বলে ৩৪ ও সৌম্য সরকার ৪৬ বলে ৩২ রান করেন।

নিউজিল্যান্ডের বোলারদের মধ্যে মিচেল স্যান্টনার ২টি এবং ট্রেন্ট বোল্ট, ম্যাট হেনরি ও কাইল জেমিসন ১টি করে উইকেট শিকার করেন।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ২৮ রানে মার্টিন গাপটিলকে হারায় কিউইরা। মুস্তাফিজের রহমানের বলে তার হাতেই ক্যাচ তুলে দেন গাপটিল। এরপর জোড়া আঘাত হানেন দ্বিতীয় ওয়ানডে খেলতে নেমে শেখ মেহেদী হাসান। চতুর্থ উইকেটে প্রতিরোধ গড়ে তোলেন ডেভন কনওয়ে ও অধিনায়ক টম ল্যাথাম।

দুইজনের ১১৩ রানের পার্টনারশিপে ম্যাচ থেকে ছিটকে যায় বাংলাদেশ। এতে দায় আছে বাংলাদেশেরও। মিস ফিল্ডিং বাংলাদেশকে বেশ ভুগিয়েছে। অনেক সুযোগও নষ্ট হয়। তামিম ইকবালের দুর্দান্ত থ্রোতে ৯৩ বলে ৭২ রান করা কনওয়ে সাজঘরে ফেরেন। এরপরও মোমেন্টাম নিজেদের দিকে নিতে পারেনি বাংলাদেশ। মুশফিক, তামিম, মেহেদীদের ক্যাচ হাতছাড়ার মাশুল গুনতে হয় ম্যাচ হেরে।

সুযোগ পেয়ে ল্যাথাম হাঁকান সেঞ্চুরি। ক্যারিয়ারের পঞ্চম শতক হাঁকিয়েই ক্ষান্ত হননি তিনি, মাঠ ছাড়েন দলের জয় নিশ্চিত করে। ৩৪ বলে ৩০ রান করে জিমি নিশাম সাজঘরে ফিরলেও ড্যারিল মিচেলকে সঙ্গে নিয়ে ১০ বল ও ৫ উইকেট বাকি থাকতেই জয় তুলে নেন ১০৮ বলে ১১০ রান করে অপরাজিত ম্যাচ সেরা ল্যাথাম। অধিনায়কোচিত এই ইনিংসে ছিল ১০টি চার।

বাংলাদেশের বোলারদের মধ্যে মুস্তাফিজ ও মেহেদী ২টি করে উইকেট শিকার করলে‌ও দলের পরাজয় ঠেকাতে পারেননি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD