জন্মদিনে সাকিবের আইপিএল প্রস্তুতি

জন্মদিনে সাকিবের আইপিএল প্রস্তুতি

নিজের জন্মদিনে মিরপুরে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের(আইপিএল) প্রস্তুতি শুরু করলেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বিতর্কের শিরোনাম হওয়ার পরে হঠাৎ করেই জানা যায় দেশে ফিরে আসছেন তিনি। দেশে ফেরার বিভিন্ন কারণ বের করার চেষ্টা করা হলেও সর্বশেষ জানা গিয়েছিল আইপিএলের প্রস্তুতি নিতেই দেশে ফিরছেন সাকিব এবং তার সত্যতা পা‌ওয়া যায় আজ সকালেই।

মঙ্গলবার প্রথম প্রহরে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখেন সাকিব। তার সাক্ষাৎ পাওয়ার জন্য সাংবাদিকরা অপেক্ষা করেছিলেন রাতভর। কিন্তু গণমাধ্যমের চোখ এড়িয়েই বের হয়ে যান এই অলরাউন্ডার। দেশে ফেরার পরে একদিন বাদেই নেমে পড়লেন অনুশীলনেও।

বুধবার (২৪ মার্চ) সকাল ৯টায় মিরপুরের ইনডোরে যান সাকিব। একজন থ্রোয়ারকে সাথে নিয়ে কাজ করেন তিনি। শুরুতেই ঝালাই করেন নেন ব্যাটিংটা। প্রায় এক ঘণ্টা যাবৎ ব্যাটিং অনুশীলন করেন সাকিব। এই সময়ে বেশ মারকুটে ভঙ্গিতে ব্যাটিং করতে দেখা যায় তাকে। বেশ কিছু বড় শট খেলেন এই বাঁহাতি ব্যাটসম্যান। আইপিএলে টিকে থাকতে হলে তো মারকুটে ব্যাটিংয়ের বিকল্প নেই। বাউন্সার বলেও বেশ কিছুক্ষণ অনুশীলন করতে দেখা যায় সাকিবকে।
 
ব্যাটিং অনুশীলন শেষ করার পরেই তিনি শুরু করেন বোলিং অনুশীলন। আইপিএলের প্রস্তুতিটা যে ভালোভাবেই দেশ থেকে সেরে যাচ্ছেন তা বলাবাহুল্য। অপরদিকে সাকিবের দল কলকাতা নাইট রাইডার্স ইতোমধ্যে কোয়ারেন্টিন শুরু করে দিয়েছে। জাতীয় দলের বাইরের ভারতীয় ক্রিকেটাররা ছাড়াও দুই ক্যারিবিয়ান ক্রিকেটার সুনীল নারাইন ও আন্দ্রে রাসেল সেই তালিকায় নাম লিখিয়েছেন।

সাকিব কবে নাগাদ আইপিএলের জন্য দেশ ছাড়বেন তা এখনো নিশ্চিত হয়নি। আবার বোর্ডের সাথে বিতর্কে জড়ানোর পরে সাকিবের আইপিএল খেলার অনাপত্তিপত্র বোর্ড আবার ভেবে দেখবে, এটাও জানিয়েছেন আকরাম খান। উল্লেখ্য, ৩ কোটি ২০ লাখ রুপিতে সাকিবকে আবার দলে ভিড়িয়েছে তারই সাবেক দল কলকাতা নাইট রাইডার্স।

এদিকে, বাংলাদেশের এই ‘পোস্টার বয়’র আজ (২৪ মার্চ) জন্মদিন। ৩৪ পেরিয়ে সাকিব আল হাসান পা রেখেছেন ৩৫ বছরে। শুভ জন্মদিন 'সাকিব আল হাসান'।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD