হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন সৌরভ

হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন সৌরভ

অবশেষে হাসপাতাল থেকে ছুটি সৌরভ গঙ্গোপাধ্যায়ের। হাসপাতালের বাইরে অপেক্ষারত ফ্যানেদের হাত নেড়ে রাজকীয় ভঙ্গিতে কামব্যাক করলেন দাদা। পরে ফ্যানদের উদ্দেশ্যে সৌরভ বললেন, 'আমি সম্পূর্ণ সুস্থ'। নিজের গাড়িতেই বাড়ি ফিরছেন মহারাজ। ফ্যানদের জন্য মহারাজ আরও বলেন, 'কাজে ফেরার জন্যে মুখিয়ে রয়েছি।'


হাসপাতাল থেকে ছুটি পাওয়ার কথা ছিল বুধবার। কিন্তু শেষ পর্যন্ত সেই পরিকল্পনা বাতিল করলেন সৌরভ গঙ্গোপাধ্যায় নিজেই। আরও এক দিন হাসপাতালে কাটিয়ে আজ, বৃহস্পতিবার বাড়ি ফিরবেন তিনি। 

এদিকে, গতকাল বুধবারই সৌরভের বাড়ি ফেরার কথা ছিলো। আগেরদিন রাতেই আলিপুরের হাসপাতালের তরফে জানিয়ে দেওয়া হয়েছিল, বুধবার সকাল সাড়ে ন’টার পরে ছুটি দেওয়া হবে সৌরভকে। ফলে সেদিন সকাল থেকেই হাসপাতালের বাইরে উপচে পড়েছিল সৌরভ-ভক্তদের ভিড়। কারও হাতে ফুলের তোড়া, কারও হাতে পোস্টার। তাতে লেখা, ‘‘সুস্থ হয়ে এগিয়ে চলো বাংলা ও দেশের গর্ব সৌরভ।’’ হাসপাতালের প্রবেশদ্বারে সাউন্ডবক্সও লাগিয়ে দেওয়া হয়েছিল, বাড়ি যাওয়ার আগে সৌরভ কী বলেন তা সবাই যাতে শুনতে পান, সেজন্য। কিন্তু সকাল ১১টার কিছু পরে হাসপাতাল কর্তৃপক্ষ ঘোষণা করেন, ‘‘হাসপাতালে আরও একদিন থাকতে চেয়েছেন সৌরভ। বৃহস্পতিবার ছুটি হবে তাঁর।’’

এরআগে, হৃদ্‌রোগে আক্রান্ত সৌরভের হৃদ্‌যন্ত্রের ধমনীতে ইতিমধ্যেই একটি স্টেন্ট বসেছে। আরও দু’টি স্টেন্ট বসার কথা। যদিও তা এখনই না-বসানোর সিদ্ধান্ত নিয়েছেন তাঁর চিকিৎসার দায়িত্বে থাকা বিশেষজ্ঞরা। তবে সৌরভের শারীরিক পরিস্থিতি নিয়ে এখন যেকোনও উদ্বেগ নেই, মঙ্গলবারই সে কথা জানিয়ে দিয়েছেন তাঁরা। বুধবার সৌরভের বাড়ি ফেরা স্থগিত হওয়ার পরে হাসপাতাল কর্তৃপক্ষ বুলেটিন প্রকাশ করে জানান, তাঁর রুটিন ইসিজি রিপোর্ট ঠিক আছে। রক্তচাপ, নাড়ির স্পন্দনও নিয়ন্ত্রিত। খাওয়া-ঘুম সবই ঠিকঠাক হয়েছে। দু’সপ্তাহ পরে ফের তাঁকে হাসপাতালে আসতে হবে। তখন তাঁকে পরীক্ষা করে পরবর্তী সিদ্ধান্ত নেবেন চিকিৎসকেরা। 

গত শনিবার জিম করার সময় সৌরভ বুকে ব্যথা অনুভব করেন। এক সময় মাথা ঘুরে পড়ে‌ও যান তিনি। তারপরই তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তখন জানা যায়, হৃদরোগ আর হার্টে ব্লকেজের কথা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD