সৌরভের হৃদযন্ত্রে বসানো হল আরও ২টি স্টেন্ট

সৌরভের হৃদযন্ত্রে বসানো হল আরও ২টি স্টেন্ট

পরিকল্পনা মতো বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলির হৃদযন্ত্রে বসানো হল আরও ২টি স্টেন্ট। আজ বৃহস্পতিবার দুপুরে ডা: দেবী শেঠী ও ডা: অশ্বিন মেহেতার উপস্থিতিতে প্রক্রিয়া সম্পূর্ণ হয়। সৌরভের অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। তাঁকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

গত ২ জানুয়ারি হৃদরোগে আক্রান্ত হওয়ার পর জানা যায় সৌরভের হৃদযন্ত্রের ৩টি ধমনীতে ব্লকেজ রয়েছে। এরপর একটি ধমনীতে স্টেন্ট বসান চিকিৎসকরা। বাকি ২টি ধমনীতে পরে স্টেন্ট বসানো হবে বলে জানানো হয়েছিল। সেই প্রক্রিয়াই শেষ হল আজ বৃহস্পতিবার। সৌরভের হৃদযন্ত্রে স্টেন্ট বসানোর প্রক্রিয়া তত্ত্বাবধান করতে সকালেই কলকাতায় পৌঁছন হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠী। তাঁর সঙ্গে ছিলেন চিকিৎসক অশ্বিন মেহেতা, চিকিৎসক আফতাব খান, চিকিৎসক সপ্তর্ষি বসু ও চিকিৎসক স্বরোজ মণ্ডল।

উদ্বেগ বাড়িয়ে গতকাল আবার হাসপাতালে ভর্তি হন সৌরভ। জানা যায়, কিছু শারীরিক অস্বস্তি বোধ করছিলেন তিনি। মঙ্গলবার রাতে ভাল ঘুম হয়নি তাঁর। তার জেরে বুধবার দুপুরে কলকাতার অ্যাপোলো হাসপাতালে ভর্তি হন তিনি। এর পরই তাঁর হৃদযন্ত্রে বাকি স্টেন্টগুলি বসানোর সিদ্ধান্ত হয়।হাসপাতাল সূত্রে জানানো হয়েছে, সৌরভের শারীরিক পরীক্ষার ফল মোটের ওপর স্বাভাবিক। তাঁর অবস্থা স্থিতিশীল। স্টেন্ট বসানোর পর কয়েকদিন হাসপাতালেই পর্যবেক্ষণে থাকতে হবে তাঁকে। তার পর বাড়ি যেতে পারবেন তিনি। 

সৌরভের অসুস্থতার খবরে ফের উদ্বেগ ছড়ায় ভক্তদের মধ্যে। সৌরভ ঘনিষ্ঠ একাধিক ব্যক্তি তাঁর খোঁজ নিতে হাসপাতালে যান। যার মধ্যে রয়েছেন বালির বিধায়ক বৈশালী ডালমিয়া, শিলিগুড়ির পুর প্রশাসক অশোক ভট্টাচার্য। বৃহস্পতিবার বিকেলে হাসপাতালে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। হাসপাতাল থেকে বেরোনোর সময় উপস্থিত সাংবাদিকদের সঙ্গে কথাও বলেন মুখ্যমন্ত্রী। 

মমতা বলেন, 'সৌরভের বুকে দুটো স্টেন্ট বসানো হয়েছে। সৌরভ সুস্থ এবং ভাল আছে। অপারেশন সফল হয়েছে। আপাতত সৌরভকে বেডে দেওয়া হয়েছে। ওর সঙ্গে কথাও বলেছি আমি। আপাতত সৌরভের সঙ্গে স্ত্রী ডোনা রয়েছে। আমি চিকিৎসক আফতাব খানের সঙ্গে কথাও বলেছি। চিকিৎসকদের প্রত্যেককে আমি ধন্যবাদ জানাতে চাই। বিষয়টি নিয়ে দ্রুততার সঙ্গে চিকিৎসকরা পদক্ষেপ করেছেন। খুব দ্রুত সুস্থ হয়ে উঠবে সৌরভ। আমি খুশি।'

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD