লিভারপুলের সাত গোলের দিনে আর্সেনালের হার

লিভারপুলের সাত গোলের দিনে আর্সেনালের হার

ক্রিস্ট্যাল প্যালেসকে ৭-০ গোলে বিধ্বস্ত করে চ্যাম্পিয়ন লিভারপুল কড়া বার্তা পাঠিয়ে দিল প্রিমিয়র লীগের বাকী দলগুলোকে। একই দিন এভারটনের কাছে হেরে আরো সংকটের পড়ে গেছে আর্সেনাল।

দলে ইনজুরির তালিকা প্রলম্বিত হবার পরও শেল্টার্স পার্কে ৭-০ গোলের জয়টি তুলে নিয়েছে জর্গেন ক্লাপের শিষ্যরা। এই জয়ে প্রতিবেশী এভারটনের সঙ্গে ৫ পয়েন্টের ব্যবধানে এগিয়ে রয়েছে লিভারপুল। শনিবার প্রথমবারের মত ইংলিশ শীর্ষ লীগে অ্যাওয়ে ম্যাচে ৭ গেলের মত বড় ব্যবধানে জয়লাভ করেছে 'অল রেড'রা।

গুডিসন পার্কে কার্লো আনচেলত্তির শিষ্যদের কাছে ২-১ গোলে হেরে আর্সেনাল পড়ে গেছে আরো গভীর সংকটে। প্রথম লেগে এই দলটিকে হারিয়ে দিয়েছিল গানাররা। এছাড়া ম্যানচেস্টার সিটি ১-০ গোলে কস্টার্জিত জয় পেয়েছে সাউদাম্পটনের বিপক্ষে।

ক্লপের দলের হয়ে জোড়া গোল করেছেন রবার্তো ফিরমিনো ও মোহাম্মদ সালাহ। এছাড়া একে একে চ্যাম্পিয়নদের গোল খাতায় শনিবার নাম লিখিয়েছেন টাকুমি মিনামিনো, সাদিও মানে ও জর্ডান হেন্ডারসন।

বরাবরের মত ব্যস্ত সুচিকে দোষারোপ করে আসছেন ক্লপ। বুধবার রাতে খেলার পর শনিবার মধ্যাহ্নে মাঠে নেমেছে তার শিষ্যরা। জার্মান এ কোচ বলেন, ‘ছেলেরা এখন পারদর্শী। এমনটি ঘটতেই পারে। তবে প্রতি সপ্তাহে নয়। আজ দলটি দারুণভাবে ক্লিক করেছে। তবে এটি ছিল সত্যিকার অর্থেই বেশ ভাল সময়। এরই মধ্যে ছেলেরা যা করেছে তা গর্ব করার মত।’

এই জয়ের ফলে বড় দিনের আগে তালিকার শীর্ষে উঠে গেছে ক্লপবাহিনী। এই নিয়ে টানা তিন সেশনে এমনটি ঘটল। রেকর্ড সমান ২০তম শিরোপা জয়ের পথে তাদেরকে কিভাবে থামানো হবে সেইটাই এখন দেখার বিষয়।

সালাহকে এদিন শুরুতে বিশ্রাম দেয়া হয়েছিল, যেটি সচরাচর বিরল। তবে তার পরিবর্তিত জাপানী স্ট্রাইকার মিনামিনো ম্যাচের তৃতীয় মিনিটেই গোল করে এগিয়ে দেন রেডদের। ৩৫ মিনিটে মানের গোলে দ্বিগুন ব্যবধানে পৌঁছে যায় বর্তমান চ্যাম্পিয়নরা। বিরতির আগ মুহূর্তে ৪৪ মিনিটে ফিরমিনো গোল করলে ৩-০ গোলের লীড নিয়ে বিরতিতে যায় লিভারপুল।

বিরতি থেকে ফিরে ৫২ মিনিটে হেন্ডারসনের গোলে ৪-০ ব্যবধানে পৌঁছে যায় ক্লপের শিষ্যরা। ৬৮ মিনিটে নিজের দ্বিতীয় গোল করেন ফিরমিনো। এরপর বদলী হিসেবে মাঠে আসা সালাহ ৮১ ও ৮৪ মিনিটে গোল করে দলকে বড় ব্যবধানে জয়ী করার পাশাপাশি নিজেও পৌঁছে যান প্রিমিয়ার লীগে চলতি মৌসুমে এ শীর্ষ গোলদাতার আসনে। তার নামের পাশে যুক্ত হয়েছে ১৩টি লীগ গোল।

" class="prev-article">Previous article

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD