প্রথম বাংলাদেশি তামিমের ৬ হাজার রান

প্রথম বাংলাদেশি তামিমের ৬ হাজার রান

প্রথম বাংলাদেশি হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ৬ হাজার রান পূর্ণ করলেন বাংলাদেশ ক্রিকেট দলের উদ্বোধনী ব্যাটসম্যান ‌ও ‌ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল। চলমান বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের নবম ম্যাচে আজ বুধবার বেক্সিমকো ঢাকার বিপক্ষে খেলতে নেমে এই মাইলফলক স্পর্শ করেন ফরচুন বরিশালের অধিনায়ক তামিম।

৬ হাজার রানের মাইলফলক স্পর্শ করতে ২৭ রানের প্রয়োজন ছিলো তামিমের। ম্যাচে ৩টি চার ও ১টি ছক্কায় ৩১ বলে ৩১ রান করে ৬ হাজার রান ক্লাবের প্রবেশ করেন এই বাঁ-হাতি ব্যাটসম্যান। বরিশাল ইনিংসের ১১তম ওভারে ঢাকার স্পিনার নাসুম আহমেদকে বাউন্ডারি মেরে মাইলফলকে পৌছান তামিম। ২১৩ ম্যাচের ২১২ ইনিংসে বিশ্বের ৩৯তম ব্যাটসম্যান হিসেবে ৬ হাজার রান ক্লাবে নাম লেখান ৩টি সেঞ্চুরি ও ৩৮টি হাফ-সেঞ্চুরি করা তামিম।

জাতীয় ও বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি ক্লাব ছাড়াও বাংলাদেশ ক্রিকেট বোর্ড একাদশ, বাংলাদেশ একাদশ, চট্টগ্রাম বিভাগ, চট্টগ্রাম কিংস, চট্টগ্রাম ভাইকিংস, কুমিল্লা ভিক্টোরিয়ান্স, ঢাকা প্লাটুন, দুরন্ত রাজশাহী, এসেক্স, ফরচুন বরিশাল, আইসিসি বিশ্ব একাদশ, লাহোর কালাদার্স, নটিংহ্যামশায়ার, পেশোয়ার জালমি, সেন্ট লুসিয়া জোকস, ইউসিবি-বিসিবি ইলেভেন, ওয়াম্বা ইউনাইটেড, ওয়েলিংটন ও বিশ্ব একাদশের হয়ে খেলেছেন তামিম।

চলমান বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে এ পর্যন্ত অপরাজিত ৭৭সহ ১৫৫ রান করেছেন তামিম ইকবাল। ইতোমধ্যে এই টুর্নামেন্ট দিয়ে টি-টোয়েন্টি ক্যারিয়ারে ৫ হাজার রান পূর্ণ করেন সাকিব। বিশ্বের তৃতীয় ক্রিকেটার হিসেবে ৫ হাজার রান ও ৩শ' উইকেট শিকারের কীর্তি গড়লেন সাকিব।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD