বঙ্গবন্ধু জাতীয় দুরপাল্লা সাঁতার শনিবার

বঙ্গবন্ধু জাতীয় দুরপাল্লা সাঁতার শনিবার

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ‘মুুজিববর্ষ’ আয়োজনের অংশ হিসেবে শনিবার গোপালগঞ্জের মধুমতি নদীতে আয়োজন করা হয়েছে ‘বঙ্গবন্ধু ১৭তম জাতীয় দুরপাল্লার সাঁতার প্রতিযোগিতা’। পুরুষ বিভাগে কংশুর থেকে শুরু হয়ে হরিদাসপুর ব্রিজ পর্যন্ত ১০ কিলোমিটার এবং মহিলা বিভাগে উলপুর ব্রিজ থেকে হরিদাসপুর ব্রীজ পর্যন্ত আট কিলোমিটার পর্যন্ত সাঁতারুরা অতিক্রম করবেন। ঢাকায় উন্মুক্ত প্রাথমিক বাছাইয়ে ৩০ জন প্রতিযোগী থেকে পুরুষ ও মহিলা বিভাগে সাতজন করে প্রতিযোগী চুড়ান্ত আসরে অংশ নেবে।

প্রতিযোগিতা উপলক্ষে আজ বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে প্রতিযোগিতার বিভিন্ন বিষয় উপস্থাপন করেন সুইমিং ফেডারেশনের সাধারণ সম্পাদক এমবি সাইফ। অন্যানের মধ্যে বক্তব্য রাখেন ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি ও পৃষ্ঠাপোষক ম্যাক্স গ্রুপের কর্নধার গোলাম মো. আলমগীর এবং ফেডারেশনের যুগ্ম সম্পাদক সেলিম মিয়া।

প্রতিযোগিতার পুরুষ বিভাগে সেনাবাহিনীর ফয়সাল আহমেদ ও জুয়েল আহমেদ, নৌবাহিনীর কাজল মিয়া ও পলাশ চৌধুরি, ইছামতি সুইমিং ক্লাবের শিপন, বাংলাদেশ আনসারের মো. আশিক এবং গোপালগঞ্জ সুইমিং ক্লাবের দীন ইসলাম অংশ নেবেন। এছাড়া মহিলা বিভাগে অংশ নেবেন- সোনাবাহিনীর নাঈমা আক্তার ও সবুরা খাতুন, নৌবাহিনীর জুলি আক্তার, আনসারের মুক্তি খাতুন, আমলা সুইমিং ক্লাবের মুক্তা খাতুন, ঝিনাইদহের বৈশাখী খাতুন এবং গোপালগঞ্জ সুইমিং ক্লাবের সুমাইয়া আক্তার অংশ নেবেন।

প্রতিযোগিতা শেষে দুপুরে গোপালগঞ্জস্থ শেখ মনি অডিটরিয়ামে পুরস্কার প্রদান করবেন ফেডারেশনের সভাপতি ও নৌবাহিনী প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল। প্রতিযোগিতার উভয় বিভাগে প্রথম থেকে তৃতীয় স্থান অধিকারী সাঁতারুরা ট্রফি ও আর্থিক পুরস্কার এবং দুরত্ব শেষ করা প্রত্যেকেই আর্থিক পুরস্কার দেয়া হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD