নেইমারের গোলে পিএসজির জয়

নেইমারের গোলে পিএসজির জয়

ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমারের দেয়া একমাত্র গোলে আরবি লিপজিগকে ১-০ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের স্বপ্ন টিকিয়ে রেখেছে ফরাসি জায়ান্ট প্যারিস স্টে জার্মেই (পিএসজি)। ঘরের মাঠ পার্ক ডি প্রিন্সেসে ম্যাচের ১১ মিনিটে পেনাল্টি থেকে জয়সূচক গোলটি করেন নেইমার।

গ্রুপ-এইচ’এ প্রথম দুটি ম্যাচে পরাজিত হয়ে বেশ খানিটা পিছিয়ে পড়েছিল গতবারের রানার্স-আপরা। প্যারিসের দর্শক শুন্য স্টেডিয়ামে যদি আবারো হারের স্বাদ পেত তবে হয়তবা একটু আগেভাগেই বিদায়ের ঘন্টা বাজতো নেইমারদের। ইনজুরি ও নিষেধাজ্ঞার কারণে দু:শ্চিন্তায় থাকা পিএসজিকে অবশ্য আপাতত রক্ষা করেছেন নেইমার। তবে তাদের এই তিন পয়েন্টের পিছনে লিপজিগের অবদানও কম নয়। পুরো ম্যাচে উল্লেখযোগ্য কোন আক্রমনই তারা করতে পারেনি। যে কারণে নার্ভাস পিএসজিকে অনেকটাই ভারমুক্ত হয়ে খেলতে দেখা গেছে।

পিএসজি অধিনায়ক মারকুইনহোস ম্যাচ শেষে আরএমসি স্পোর্টকে বলেছেন, ‘আমরা এমন একটি দল যারা কঠিন মুহূর্তে নিজেদের লক্ষ্যে স্থির থেকে সেরা খেলাটাই খেলার চেষ্টা করে। আরো একবার আজ আমরা সেটারই প্রমান দিলাম।’

পিএসজি ও লিপজিগ উভয় দলই এখন চার ম্যাচে সমান ৬ পয়েন্ট সংগ্রহ করে টেবিলের দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে। হাতে রয়েছে আরো দুটি ম্যাচ। ইস্তাম্বুল বাসাকসেহিরকে সহজেই ৪-১ গোলে বিধ্বস্ত করে তিন পয়েন্টে এগিয়ে গ্রুপের শীর্ষস্থানটি ধরে রেখেছে ম্যানচেস্টার ইউনাইটেড।

তবে গুরুত্বপূর্ণ হচ্ছে হেড-টু-হেড লড়াইয়ে এ্যাওয়ে গোলের সুবাদে পিএসজি লিপজিগের থেকে এগিয়ে রয়েছে। তিন সপ্তাহ আগে জার্মানীতে পিএসজি ২-১ গোলে পরাজিত হয়েছিল। আগামী সপ্তাহে ওল্ড ট্র্যাফোর্ড সফরে যাবে থমাস টাচেলের দল। ঐ ম্যাচে জিততে পারলে পিএসজির সামনে নক আউট পর্বে যাবার পথ অনেকটাই উন্মুক্ত হয়ে যাবে।

গত মৌসুমে আগস্টে লিসবনে সেমিফাইনালে তারা লিপজিগকে পরাজিত করে ফাইনাল নিশ্চিত করেছিল। কিন্তু এবারের আসরের প্রথম দেখায় জার্মান দলটির বিপক্ষে পরাজয়ের তিক্ত স্বাদ পায়। কালকের ম্যাচেও অপেক্ষাকৃত প্রাধান্য দেখিয়েছে পিএসজি। লিপজিগের আক্রমনগুলো রুখে দিয়ে বেশীরভাগ সময়ই বলের পজিশন তাদের দিকেই ছিল। পুরো মৌসুমে ইনজুরি, নিষেধাজ্ঞা ও করোনাভাইরাসের কারনে ক্ষতিগ্রস্থ ক্লাবটি যে কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে সেটার ইঙ্গিতও দিয়েছেন মারকুইনহোস।

এ্যাঞ্জেল ডি মারিয়াকে ডি বক্সের মধ্যে ফাউলের অপরাধে ১১ মিনিটে অস্ট্রিয়ান মিডফিল্ডার মার্সেল সাবিটাইজারের বিপক্ষে পেনাল্টি আদায় করে নেয় পিএসজি। ১২ গজ দুর থেকে নেইমার এবারের আসরের প্রথম গোল তুলে নিয়ে পিএসজিকে গুরুত্বপূর্ণ জয় উপহার দেন। ইনজুরির কারনে বাইরে থাকার প্রায় একমাস পর এই প্রথম নেইমার চ্যাম্পিয়ন্স লিগে মূল একাদশে খেলার সুযোগ পেলেন।

নেইমারের পাশাপাশি এবারের মৌসুমে গোল খরায় ভুগছেন লিগ ওয়ানের সর্বোচ্চ গোলদাতা কিলিয়ান এমবাপ্পে। এখনো পর্যন্ত ফরাসি এই তরুণ ইউরোপীয়ান সর্বোচ্চ আসরে আট ম্যাচে কোন গোল পাননি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD