বাফুফের মসনদে আবার‌ও সালাউদ্দিন

বাফুফের মসনদে আবার‌ও সালাউদ্দিন

বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) নির্বাচনে টানা চতুর্থবারের মতো সভাপতি নির্বাচিত হলেন কাজী সালাউদ্দিন। বিজয়ের পর কাজী সালাউদ্দিন বলেন, ‘ফুটবল যারা ভালোবাসেন, যারা ফুটবল করেন তারা আমার পক্ষে।’

শনিবার রাতে সালাউদ্দিন বলেন, ‘ভোটারদের নিয়ে মিডিয়ায় অনেক কথা শুনেছি। ভোটাররা আমাকে ভোট দেবে না নাকি, এমন অনেক কথা শুনেছি। ২০০৮ সালে আমি ৮০ ভোটে জিতেছি, এরপর ৮৪ ভোটে জিতে সভাপতি হয়েছি, এবার পেয়েছি ৯৪। আমি তো দেখছি আমার ভোট বাড়ছে। তো মানুষ যাই বলুক না কেন, ফুটবল যারা করেন, যারা ফুটবলের সঙ্গে আছেন তাদের কাছে তো আমি জনপ্রিয়। ধন্যবাদ সবাইকে।’ বাফুফে সালাউদ্দিনের প্রতিদ্বন্দ্বী বাদল রায় পেয়েছেন ৪০ ভোট এবং শফিকুল ইসলাম মানিক পেয়েছেন ১ ভোট।

রাজধানীর এক হোটেলে ভোটের পর রাতে ফলাফল ঘোষণা করেন বাফুফে’র নির্বাচন কমিশনার মেসবাহ উদ্দিন। দুপুর ২টায় ভোট শুরু হয়ে সন্ধ্যা ৬টায় শেষ হওয়া ভোটের ফলাফলে সালাউদ্দিনের নেতৃত্বাধীন সম্মিলিত পরিষদ থেকে ৯১ ভোট পেয়ে সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন সালাম মুর্শেদী। আর প্রতিদ্বন্দ্বী সমন্বয় পরিষদের শেখ মোহাম্মদ আসলাম পান ৪৪ ভোট।

এ ছাড়া চার সহ-সভাপতি পদে সম্মলিত পরিষদ থেকে ইমরুল হাসান ৮৯, কাজি নাবিল আহমেদ ৮১, আতাউর রহমান ভূঁইয়া মানিক ৭৫ ভোট পেয়ে নির্বাচিত হন। তাবিথ আউয়াল ‌ও মহিউদ্দিন মহি সমান ৬৫ ভোট পা‌ওয়ায় তাদের মধ্যকার নির্বাচন হবে আগামী ৩১ অক্টোবর, বাফুফে ভবনে।

এ নির্বাচনে ১৩৯ জন কাউন্সিলর একজন করে সভাপতি ও সিনিয়র সহসভাপতি, চারজন সহসভাপতি এবং ১৫ জন সদস্যকে ভোটের মাধ্যমে নির্বাচিত করেন। ভোটে উপস্থিত ছিলেন ১৩৫ জন কাউন্সিলর।

নির্বাচনে চট্টগ্রাম আবাহনীর তরফদার মো. রুহুল আমিন ছাড়াও ফরিদপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক খন্দকার নাজমুল ইসলাম লেভী, শেখ রাসেল ক্রীড়া চক্রের মাকসুদুর রহমান ও শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সাফওয়ান সোবহান ভোট দিতে আসেননি। অর্থ পাচার মামলায় খন্দকার নাজমুল ইসলাম লেভী কারাগারে রয়েছেন।

বহুল আলোচিত এবারের নির্বাচনে ২১ পদের জন্য লড়েন ৪৭ প্রার্থী। দুটি প্যানেল প্রকাশ্যে নির্বাচনে দাঁড়িয়েছিল। একটি হলো কাজী সালাউদ্দিন-সালাম মুর্শেদীর সম্মিলিত ফুটবল পরিষদ, অন্যটি হলো শেখ আসলাম-মহির নেতৃত্বাধীন সমন্বয় পরিষদ। এ ছাড়া সভাপতি পদে সালাউদ্দিনের বিপরীতে ছিলেন বাদল রায় ও স্বতন্ত্র প্রার্থী শফিকুল ইসলাম মানিক।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD