প্রাথমিক বিপর্যয় কাটিয়ে ২২১ রান তুললো তামিম একাদশ

প্রাথমিক বিপর্যয় কাটিয়ে ২২১ রান তুললো তামিম একাদশ

প্রাথমিক ধাক্কা সামলে বিসিবি প্রেসিডেন্টস কাপের পঞ্চম ম্যাচে ইয়াসির আলি রাব্বি ও মাহিদুল ইসলাম অঙ্কনের জোড়া ফিফটিতে মাহমুদুল্লাহ একাদশের বিপক্ষে ৫০ ওভারে ৮ উইকেটে ২২১ রান সংগ্রহ করেছে তামিম একাদশ। রাব্বি ৬২ ও অঙ্কন ৫৭ রান করেন।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্বান্ত নেন তামিম একাদশের অধিনায়ক তামিম ইকবাল। তরুণ খেলোয়াড় তানজীদ হাসান তামিমকে নিয়ে ইনিংস শুরু করেন তামিম। তৃতীয় ওভারেই ভাঙ্গে এই জুটি। ১ রান করে মাহমুদুল্লাহ একাদশের পেসার রুবেল হোসেনের বলে বিদায় নেন জুনিয়র তামিম। পরের ওভারে বড় তামিমকে প্যাভিলিয়নের পথ দেখান আরেক পেসার আবু হায়দার রনি। ৯ রান করে আউট হন তামিম। ফলে ১১ রানে ২ উইকেট হারিয়ে চাপে পড়ে তামিম একাদশ।

এই চাপকে দ্বিগুন বাড়িয়ে দেন রুবেল। এনামুল হক বিজয়কে ১ ও মোহাম্মদ মিঠুনকে ২ রানে শিকার বানান রুবেল। ১৭ রানে ৪ উইকেট হারিয়ে খাদের কিনারায় পড়ে যায় তামিম একাদশ।

এই কঠিন অবস্থা থেকে দলকে খেলায় ফেরান রাব্বি ও অঙ্কন। মাহমুদুল্লাহ একাদশের বোলারদের দেখেশুনে খেলে প্রাথমিক ধাক্কা সামলে উঠার চেষ্টা করেন রাব্বি ও অঙ্কন। সর্তকতার সাথে ধীরলয়ে খেললেও, সফল হয়েছেন তারা। ১১১ রানের জুটি গড়েছেন রাব্বি ও অঙ্কন।

জমে যাওয়া রাব্বি ও অঙ্কন জুটিতে ভাঙ্গতে পারছিলো না মাহমুদুল্লাহ একাদশের বোলাররা। তবে রান আউটের ফাঁদে পড়ে ভেঙ্গে যায় রাব্বি ও অঙ্কন জুটি। ৮১ বলে ৫টি চার ও ১টি ছক্কায় ৬২ রান করেন রাব্বি।

রাব্বির বিদায়ের কিছুক্ষণ পর অঙ্কনকেও থামিয়ে দেন রুবেল। ১১০ বলে ৩টি চার ও ২টি ছক্কায় ৫৭ রান করেন অঙ্কন। ১২৮ রানে রাব্বি ও ১৪৪ রানে অঙ্কনের বিদায়ের পর দলকে সম্মানজনক স্কোর এনে দেন মোসাদ্দেক হোসেন ও মোহাম্মদ সাইফুদ্দিন। সপ্তম উইকেটে ৫৬ বলে ৭৫ রানের জুটি গড়েন।

মোসাদ্দেক ৩৯ বলে ৩টি চার ও ১টি ছক্কায় ৪০ রান করেন। ২৯ বলে ৪টি চার ও ১টি ছক্কায় ৩৮ রান করেন সাইফুদ্দিন। ফলে ৮ উইকেটে ২২১ রান করেন তামিম একাদশ। মাহমুদুল্লাহ একাদশের রুবেল ১০ ওভারে ৩৪ রানে ৪ উইকেট নেন। এছাড়া এবাদত হোসেন ২টি ও রনি ১টি উইকেট নেন।

তামিম একাদশ : ২২১/৮, ৫০ ওভার (রাব্বি ৬২, অঙ্কন ৫৭, মোসাদ্দেক ৪০, সাইফুদ্দিন ৩৮, রুবেল ৪/৩৪)।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD