নভেম্বরের প্রথম সপ্তাহেই ফিরবেন সাকিব

নভেম্বরের প্রথম সপ্তাহেই ফিরবেন সাকিব

গেল বছরের ২৯ অক্টোবর ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল এক বছরের স্থগিতাদেশ সহ দুই বছরের জন্য সকল প্রকার ক্রিকেট থেকে নিষিদ্ধ করেছিল বাংলাদেশের ক্রিকেটের পোস্টারবয় সাকিব আল হাসানকে। জুয়াড়ির দেয়া প্রস্তাব আইসিসির কাছে গোপন করায় নিষিদ্ধ হয়েছিলেন তিনি।

নিষেধাজ্ঞার পর বেশিরভাগ সময়ই কাটিয়েছেন সাকিব তার পরিবারের সঙ্গে যুক্তরাস্ট্রে। মাঝে দেশে এসেছিলেন অনুশীলনের জন্য। অনুশীলন শেষ করে ফের ফিরে গেছেন যুক্তরাষ্ট্রে। লম্বা সময় ধরে ২২ গজে নেই তার পদচারণা। ফলে স্বভাবতই তার ভক্তকূলের মনে একটা প্রশ্ন ঘুরপাক খাচ্ছে। কবে ফিরবেন সাকিব? নিষেধাজ্ঞা কাটিয়ে কিভাবে ফিরে আসবেন প্রিয় ২২ গজে?

এসব প্রশ্নের উত্তরটা দিলেন সাকিব নিজেই। জানালেন নভেম্বরের প্রথম সপ্তাহেই দেশে ফিরে আসছেন তিনি। সম্প্রতি যুক্তরাষ্ট্রে বসবাসরত বাংলাদেশীদের দেয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে এমনটাই জানান সাকিব। তিনি বলেন, ‘বাংলাদেশে নভেম্বরের প্রথম সপ্তাহে ফিরবো ইনশাল্লাল্লাহ। এরপরেই আসলে বাকি কাজগুলো কিভাবে কি হবে সেটার একটা রূপরেখা তৈরী হবে। এখান থেকে আসলে সেই রূপরেখাগুলো তৈরী করা সম্ভব না। দেশে ফেরার পরই করা হবে। বিসিবির সঙ্গে কথা বলেই করা হবে, এবং সুন্দর করেই করা হবে। কিন্তু এটা দেশে ফেরার আগে সম্ভব না। ‘

ক্রিকেট থেকে নির্বাসিত থাকার সময়ও সবসময় বোর্ডের কর্তাদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখেছেন দেশ সেরা এই অলরাউন্ডার। ক্রিকেটে ফেরার পর তাঁদের করা পরিকল্পনা মাফিক সব কিছু হবে বলেও জানান ক্রিকেটের এই বরপুত্র।

সাকিব এই প্রসঙ্গে বলেন, ‘আমার তো বিসিবির সঙ্গে সবসময়ই কথা হয়। বোর্ডের সভাপতি পাপন ভাইয়ের সঙ্গে সবসময় যোগাযোগ হয়। নির্বাচকদের সঙ্গে যোগাযোগ হয়। সবার সঙ্গেই যোগাযোগ রাখছি। আসলে যে প্ল্যানটা আছে সেটা বাস্তবায়নের জন্য দেশে ফিরতে হবে। ‘

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD