অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ স্থগিত

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ স্থগিত

করোনাভাইরাসের কারণে শেষ পর্যন্ত আসন্ন অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্ট স্থগিত হয়ে গেল। যুব ক্রিকেটারদের টুর্নামেন্টটি আগামী নভেম্বরে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবার কথা ছিল। তবে এটি ২০২১ সালে উপযুক্ত সময়ে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশের জন্য এটি হতাশার খবর। কারণ এশিয়া কাপ লক্ষ্য করে কিছুদিন আগে দল নিয়ে পরিকল্পনা করেছিলো। এ টুর্নামেন্টের মাধ্য্যমে গঠিত বয়স ভিত্তিক নতুন দলকে মূল্যায়নের সুযোগের আশা করছিল বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। চলতি বছর আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ফাইনালে ভারতকে ৩ উইকেটে হারিয়ে শিরোপা জিতেছিলো বাংলাদেশ।

বিশ্বকাপের পর এশিয়া কাপই ছিলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের প্রথম টুর্নামেন্ট। বিশ্বব্যাপী করোনার কারণে ক্রিকেট থেকে দূরে ছিলো তারা।

বিসিবি গেম ডেভলপমেন্টের ম্যানেজার এইএম কাওসার জানান, ‘অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ স্থগিত হয়েছে এবং যা ২০২১ সালে অনুষ্ঠিত হবে।’ তিনি আরও বলেন, ‘চলতি বছরের নভেম্বরে এটি অনুষ্ঠিত হবার কথা ছিলো। আগামী বছর উপযুক্ত সময়ে আয়োজন করাই প্রধান লক্ষ্য এসিসি’র।’

বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলংকা, ও আফগানিস্তানসহ স্বাগতিক সংযুক্ত আরব আমিরাত এবং বাছাইপর্বের দু’টিসহ মোট আটটি দল এশিয়া কাপ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD