৩০ সেপ্টেম্বর শুরু জাতীয় পুরুষ বেসবল

৩০ সেপ্টেম্বর শুরু জাতীয় পুরুষ বেসবল

৮ দলের অংশগ্রহণে আগামী ৩০ সেপ্টেম্বর থেকে শুরু হবে ৭ম জাতীয় পুরুষ বেসবল প্রতিযোগিতা। ঢাকার পল্টন মাঠে তিনদিনের এই প্রতিযোগিতা চলবে ২ অক্টোবর পর্যন্ত।

প্রতিযোগিতার বিষয়ে বিস্তারিত জানানোর জন্য আজ মঙ্গলবার সকালে এক সংবাদ সম্মেলন আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) ইকবাল বিন আনোয়ার (ডন), ফার্স্ট সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর মেহরাব হোসেন আসিফ ও বাংলাদেশ বেসবল-সফটবল এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম লিটনসহ অন্যান্যরা।

টুর্নামেন্টে অংশ নিতে যাওয়া দলগুলোর মধ্যে রয়েছে বাংলাদেশ পুলিশ, বাংলাদেশ আনসার, ঢাকা জেলা, এসকেএসপি সিরাজগঞ্জ, কমিউনিটি স্পোর্টস ক্লাব, স্যান্ড এনজেল বেসবল ক্লাব, ডিসিসি বেসবল ক্লাব ও এসএসসি। অংশগ্রহণকারী দলগুলো দুই গ্রুপে ভাগ হয়ে নকআউটভিত্তিতে অংশগ্রহণ করবে। দুই গ্রুপের শীর্ষ দুটি দল ফাইনালে অংশগ্রহণ করবে। ২ অক্টোবর শুক্রবার পল্টন মাঠে অনুষ্ঠিত হবে ফাইনাল ও পুরস্কার বিতরণী।

টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলকে ট্রফি দেওয়া হবে। এ ছাড়া চ্যাম্পিয়ন দলের খেলোয়াড়দের হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।

এ সময় ফেডারেশনের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম লিটন বলেন, ‘ওয়ালটন গ্রুপকে ধন্যবাদ। তারা আমাদের খুবই ভালো পৃষ্ঠপোষক। বাংলাদেশে বেসবলের শুরু থেকেই তারা আমাদের পাশে আছে। নিয়মিত বিভিন্ন টুর্নামেন্টে পৃষ্ঠপোষকতা করছে। সে জন্য ওয়ালটন গ্রুপ ও ওয়ালটন পরিবারের সকলের প্রতি আমি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। আশা করবো এভাবেই সব সময় ওয়ালটন গ্রুপকে আমরা পাশে পাবো।’

স্পন্সর প্রতিষ্ঠান ‌ওয়ালটনের ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘করোনার মধ্যে যথাযথ স্বাস্থ্যবিধি ও ক্রীড়া মন্ত্রণালয় কর্তৃক নির্ধারিত নিয়মগুলো যথাযথভাবে মেনেই এই টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছি। আমরা ওয়ালটন পরিবার বেসবলের শুরু থেকেই ছিলাম। নতুন খেলা হলেও এটা আস্তে আস্তে জনপ্রিয়তা পাচ্ছে। যেহেতু এটা ক্রিকেটের আদলের খেলা, সুতরাং আশা করা যায় এক সময় এটি বেশ জনপ্রিয়তা পাবে। এই প্রতিযোগিতার সর্বাঙ্গিন সাফল্য ও মঙ্গল কামনা করছি।’

২০০৯ সাল থেকে এ পর্যন্ত পুরুষ বেসবলের যে ৬টি আসর হয়েছে তার মধ্যে মোকাদ্দেস আলী স্পোর্টস একাডেমি ১ বার, এসকেএসপি সিরাজগঞ্জ ২ বার ও বাংলাদেশ পুলিশ ৩ বার চ্যাম্পিয়ন হয়েছে। বাংলাদেশ আনসার পুরুষ বেসবল টিম টানা দুইবার ফাইনালে খেলে রানার্সআপ হয়েছে।

বাংলাদেশে করোনা বিরতির পর বেসবলের এটি দ্বিতীয় টুর্নামেন্ট। গত ৯ থেকে ১১ সেপ্টেম্বর ওয়ালটন চতুর্থ জাতীয় মহিলা বেসবল চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত হয়েছে। যেখানে বাংলাদেশ আনসার চ্যাম্পিয়ন ও বাংলাদেশ পুলিশ রানার্সআপ হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD