লীগ কাপের শেষ ষোলতে ম্যানচেস্টার ইউনাইটেড

লীগ কাপের শেষ ষোলতে ম্যানচেস্টার ইউনাইটেড

লোটন টাউনকে ৩-০ গোলে হারিয়ে লীগ কাপের চতুর্থ রাউন্ডে উঠেছে ম্যানচেস্টার ইউনাইটেড। এদিকে ওয়েস্টহ্যামের কোচ ডেভিড ময়েস ও তার দুই খেলোয়াড় আক্রান্ত হয়েছেন করোনাভাইরাসে। তবু তাদের জয়ে কোনো প্রভাব পড়েনি। হালকে ৫-১ গোলে হারিয়েছে ময়েসের দল।

ম্যাচ মাঠে গড়ানোর আগেই টেস্ট রিপোর্ট পেয়ে লন্ডন স্টেডিয়াম ছেড়ে চলে যান ময়েস, জস কুলেন ও ইসা ডিওপ। তারা ব্যক্তিগত আইসোলেশনে থাকবেন। ওয়েস্টহ্যামই ভাইরাসে আক্রান্ত একমাত্র প্রিমিয়ার লীগের ক্লাব নয়। কোভিড-১৯ ভাইরাসের সংক্রমনের কারণে চতুর্থ বিভাগের ক্লাব লেইটন ওরিয়েন্টের সঙ্গে টটেনহ্যামের ম্যাচ স্থগিত করা হয়েছে।

তবে করোনা পরীক্ষার ফল পজিটিভ আসার পরও পুর্বের পরিকল্পনা মাফিক অনুষ্ঠিত হয় ওয়েস্টহ্যামের ম্যাচ। হ্যামারদের দায়িত্ব পালন করেন সহকারী কোচ অ্যারন আরভিন। ভারপ্রাপ্ত এই কোচ বলেন,‘ আটটা ছয় মিনিটে আমরা আমাদের চিকিৎসক ও প্রধান ফিজিসিয়ানের কাছ থেকে কিছু তথ্য পাই। তারা জানিয়েছেন যে দলে তিনটি করোনা পজিটিভ রয়েছে। তারা হলেন কোচ ও দুইজন খেলোয়াড়। আমরাও তাদের সংস্পর্শে ছিলাম। কারণ আমরা স্টেডিয়ামে ডেভিডের কাছেই ছিলাম। ওই খবর পেয়ে আমরা কিছুটা আহত হয়েছি। এর আগে আমরা অনেকবার টেস্ট করিয়েছি এবং ফল নেগেটিভ পেয়েছি। তবে শুরু থেকেই আমরা প্রটোকলের বিষয়ে সচেতন ছিলাম।

ম্যাচে ওয়েস্টহ্যামের হয়ে গোলের সুচনা করেন রবার্ট স্নোগার্স। এরপর দুটি করে গোল করেন সেবাস্তিয়ান হালার ও অ্যান্ড্রি ইয়ারমোলেঙ্কো। শেষ ষোলতে ফ্লিটউড অথবা এভারটনের মোকাবেলা করবে ওয়েস্টহ্যাম। এদিকে ১৯৯২ সালের পর চ্যাম্পিয়নশীপের দল লোটনের মুখোমুখি হবার সময়

ইউনাইটেড দলে ১০টি পরিবর্তন আনেন কোচ উলে গুনার সুলশার। দলের হয়ে অভিষিক্ত হন গোল রক্ষক ডিন হেন্ডারসন ও শেষদিকে দলভুক্ত হওয়া ডনি ফন ডি বেক। ম্যাচের ৪৪ মিনিটে হুয়ান মাতার পেনাল্টি গোলে এগিয়ে যায় ইউনাইটেড। জর্জ মনকার প্রতিপক্ষের ব্রানডন উইলিয়ামসকে ফাউল করায় পেনাল্টি পেয়েছিল ইউনাইটেড।

ম্যাচের ৮৮ মিনিটে রাসফোর্ড ও ইনজুরি টাইমে (৯০+২) গ্রীনউড গোল করলে ৩-০ গোলের জয় নিশ্চিত হয় ইউনাইটেডের। খেলা শেষে সুলশার বলেন,‘ এগিয়ে যেতে পারাটা ভাল দিক। এতে কিছু ইতিবাচক দিক রয়েছে। গোলরক্ষকও তার কাজটি বেশ ভালভাবে করেছে। শেষভাগে আমরা কয়েকটি ভাল গোল করেছি।’

এদিকে হাথর্নসে নির্ধারিত সময়ের ম্যাচ ২-২ গোলে ড্র হওয়ার পর টাইব্রেকারে দ্বিতীয় বিভাগের ক্লাব ব্রেন্টফোর্ডের কাছে ৫-৪ গোলে হেরে গেছে ওয়েস্ট ব্রুমউইচ আলবিওন। নিজেদের ফুটবল ইতিহাসে প্রথমবারের মত টুর্নামেন্টের শেষ ষোলতে উঠেছে নিউপোর্ট। তারা ৩-১ গোলে হারিয়েছে চতুর্থ বিভাগের ক্লাব ওয়াটফোর্ডকে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD