টটেনহ্যামেই গ্যারেথ বেল

টটেনহ্যামেই গ্যারেথ বেল

রিয়াল মাদ্রিদ ছেড়ে গতকাল শনিবার টটেনহ্যামে যোগ দিয়েছেন গ্যারেথ বেল। সঙ্গে সার্জিও রেগুইলন রদ্রিগেজও স্প্যানিশ চ্যাম্পিয়নদের তাঁবু থেকে ইংলিশ ক্লাবটিতে যোগ দিয়েছেন। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে ইংলিশ ক্লাবটি। রিয়ালও নিশ্চিত করেছে। ব্রিটিশ সংবাদমাধ্যমের খবর অনুযায়ী বেতন ও ফি বাবদ বেলকে পেতে দুই কোটি পাউন্ড গুনতে হচ্ছে টটেনহ্যামকে।

৩১ বছর বয়সী বেল এক মৌসুমের জন্য ধারে উত্তর লন্ডনের ক্লাবটিতে ফিরলেন। ৭ বছর আগে তখনকার রেকর্ড পারিশ্রমিক ১০০ মিলিয়ন ইউরোতে টটেনহ্যাম থেকেই রিয়ালে পাড়ি দিয়েছিলেন ওয়েলস উইঙ্গার। অন্যদিকে ২৩ বছর বয়সী লেফট ব্যাক রেগুইলন ২০২৫ পর্যন্ত স্থায়ী চুক্তিতে টটেনহ্যামে এলেন। চলতি মাসেই ন্যাশনাল লিগে যার স্পেনে অভিষেক হয়েছিল। আগস্টে ইউরোপা লিগও জেতেন, সেভিয়ার হয়ে ধারে খেলেছিলে তিনি।

বেলকে গত দুই মৌসুম চোট বেশ ভুগিয়েছে। গত মৌসুমে জিনেদিন জিদানের অধীনে খুব বেশি সুযোগ পাননি তিনি। আর এ মৌসুমে তো জিদানের পরিকল্পনায়ই ছিলেন না। তাই বেল নিজেই চেয়েছিলেন ক্লাব ছাড়তে। শেষ পর্যন্ত ফিরলেন পুরোনো ঠিকানায়। রিয়ালের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ১০০টির বেশি গোল করেছেন বেল। জিতেছেন ৪টি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা।

এবার তার সামনে নতুন মিশন। যে মিশনগুলোর অন্যতম টটেনহ্যামকে চ্যাম্পিয়ন্স লিগে ফিরানো। গত মৌসুম যারা পয়েন্ট টেবিলের ৬ নম্বরে থেকে লিগ শেষ করেছিল। ১৭ বছর বয়সে সাউদাম্পটন থেকে টটেনহ্যামে যোগ দিয়েছিলেন বেল। সাউদাম্পটনে কাটিয়েছিলেন এক বছর। ২০০৭ সালে টটেনহ্যামে যোগ দিয়ে ছিলেন ২০১৩ পর্যন্ত।

রিয়ালে ৭ বছরের অধ্যায়ে বেল চ্যাম্পিয়ন্স লিগ ছাড়াও আরো জিতেছেন- দুটি লা লিগা শিরোপা, একটি কোপা দেল রে, তিনটি উয়েফা সুপার কাপ ও তিনটি ক্লাব বিশ্বকাপ। বেল এখনো ব্রিটিশ খেলোয়াড়দের মধ্যে সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া ফুটবলার। সেই সঙ্গে লা লিগায় ব্রিটিশ খেলোয়াড়দের মধ্যে সর্বোচ্চ গোলদাতা। ১৭১টি লিগ ম্যাচে যিনি ৮০টি গোল করেছেন, সতীর্থদের দিয়ে করিয়েছেন ৪০টি।

" class="prev-article">Previous article

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD