গোল খরা কাটালেন ইকার্ডি: জিতল পিএসজি

গোল খরা কাটালেন ইকার্ডি: জিতল পিএসজি

দীর্ঘদিনের গোল খরা থেকে মুক্তি পেলেন মাউরো ইকার্ডি। গতকাল রোববার রাতে লীগ ওয়ানের ম্যাচে তার দল প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) ২-০ গোলে রেইমসের বিপক্ষে জয়লাভ করেছে। ম্যাচের দুই অর্ধে দুটি গোলই করেছেন ইকার্ডি। আরেক ম্যাচে মোনাকো ৩-২ গোলে স্ট্রসবার্গ এবং লিলে ২-০ গোলে হারিয়েছে নঁতেকে।

পরপর দুই ম্যাচে হেরে লীগ ওয়ান মিশন শুরু করা পিএসজি টানা তৃতীয় ম্যাচে জয়ের দেখা পেল। নিসের বিপক্ষে ম্যাচে ৩-০ গোলে জয়লাভ করে বর্তমান চ্যাম্পিয়নরা। টানা তৃতীয় ম্যাচে এই জয়ের ফলে পয়েন্ট তালিকার সপ্তম অবস্থানে উঠে এসেছে প্যারিস জায়ান্টরা। তবে শীর্ষে থাকা রেনের চেয়ে চার পয়েন্টে পিছিয়ে রয়েছে তারা।

ফেব্রুয়ারির পর প্রথম স্কোরশিটে নাম তোলার পর ইকার্ডি বলেন, ‘আক্রমনভাগে গোল করাটা গুরুত্বপুর্ন। আজকেও আমরা আগে ভাগে ম্যাচের দখল নিতে দেরি করেছি। আমাদের মধ্যে দক্ষতার ঘাটতি ছিল। তবে এই ফলাফলে আমরা খুশি।’ ২৪ জুলাই ফ্রেঞ্চ কাপের ফাইনালের পর এই প্রথম ‘অসাধারণ চার’ খেলোয়াড় কিলিয়ান এমবাপ্পে, নেইমার, এ্যাঞ্জেল ডি মারিয়া ও ইকার্ডিকে একত্রে মাঠে নামিয়েছিল পিএসজি।কোভিড-১৯ সংক্রমনের শিকার হয়ে ফুটবল থেকে দূরে ছিলেন চতুষ্টয়।

ইনজুরির কারণে এমবাপ্পে এবং নিষেধাজ্ঞার কারণে নেইমার দলের বাইরে কাটালেও কোচ থমাস টাচেল ইকার্ডিকে স্কোয়াডের বাইরে রেখেছিলেন চ্যাম্পিয়ন্স লীগের সেমি-ফাইনাল ও ফাইনালে। অথচ ইন্টার মিলান থেকে ধারে আনা ইকার্ডিকে দলে স্থায়ী করার চেস্টার পাশাপাশি বিদায়ী তারকা এডিনসন কাভানির নয় নম্বর জার্সিটিও তার জন্য বরাদ্ধ করেছিল। ম্যাচের নবম মিনিটে এমবাপ্পের পাসের বলটি কিছুটা দূরে থাকলেও বেশ ঠান্ডা ছিলেন ইকার্ডি। এক ডিফেন্ডারকে কাটিয়ে এমবাপ্পের বাড়ানো বল নিয়ন্ত্রনে নিয়ে ডান পায়ের শটে জালে জড়িয়ে দেন ইকার্ডি।

এর তিন মিনিট আগে নেইমারের তৈরি করে দেওয়া সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয়েছিলেন এমবাপ্পে। ১৩ মিনিটে মিনিটে ইকার্ডির হেড, পরের মিনিটে ডি মারিয়ার বাঁ পায়ের শট হয় লক্ষ্যভ্রষ্ট। তিন মিনিট পর ডি মারিয়ার ক্রসে ইকার্ডির হেডের বল ফিরিয়ে দেন গোলরক্ষক। ৩৮তম মিনিটে নেইমারের ফ্রি কিক লক্ষ্যভ্রস্ট হয়।

পাঁচ মিনিট পর ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গোলমুখ থেকে বাইরে মেরে নষ্ট করেন আরেকটি সুযোগ। ৬১তম মিনিটে নেইমারের শট লক্ষ্যভ্রষ্ট হওয়ার পরের মিনিটে ব্যবধান দ্বিগুণ করে পিএসজি। এমবাপ্পের বাড়ানো বল নিখুঁত শটে জালে জড়িয়ে দেন ইকার্ডি। শেষ দিকে পাবলো সারাবিয়ার শট ক্রসবারের ওপর দিয়ে বেরিয়ে গেলে ব্যবধান আর বাড়াতে পারেনি পিএসজি। ফলে ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়তে হয়েছে প্যারিস জায়ান্টদের।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD