আইপিএলে চুরির অভিযোগ

আইপিএলে চুরির অভিযোগ

করোনা আবহে আইপিএল আয়োজন নিয়ে এমনিতেই কপালে চিন্তার ভাঁজ। এরইমধ্যে কোটিপতি লিগে এবার চুরির অভিযোগ। না কোনও আর্থিক কেলেঙ্কারি নয়, বরং বলা ভালো মিউজিক কেলেঙ্কারি। গত রবিবার দর্শকদের মনোরঞ্জনের জন্য আইপিএল ২০২০ যে অ্যান্থমটি রিলিজ হয়েছে সেটির মিউজিক নাকি হুবহু কপি। র‍্যাপার কৃষ্ণা কৌল অভিযোগ করেছেন ২০১৭ তাঁর বানানো ট্র্যাক ‘দেখ কৌন আয়া ওয়াপাস’ থেকে মিউজিক হুবহু কপি করা হয়েছেন আইপিএল অ্যান্থম ‘আয়েঙ্গে হাম ওয়াপাস’। যা নিয়ে বেশ শোরগোল পড়েছে।

যদিও র‍্যাপার কৃষ্ণার এই অভিযোগকে সম্পূর্ণ ‘ভিত্তিহীন’ আখ্যা দিয়েছেন আইপিএল অ্যান্থমের কম্পোজার প্রণব অজয়রাও মালপে। উল্লেখ্য, মুক্তির পর থেকে আইপিএল ২০২০ এই অ্যান্থম ব্যাপক সাড়া ফেলেছে ক্রিকেট অনুরাগীদের মধ্যে। করোনা আবহে আরব আমিরাতের দর্শকশূন্য গ্যালারিতে এই অ্যান্থম উদ্বুদ্ধ করবে ক্রিকেটারদের। অতিমারী নিয়ে উদ্বেগ বা শঙ্কা দূর না হলেও ধীরে-ধীরে ‘নিউ নর্ম্যালে’র সঙ্গে অভ্যস্ত হচ্ছে মানুষ। আর এমনই একটা আবহে ‘আয়েঙ্গে হাম ওয়াপাস’ দারুণ সাড়া ফেলেছে দর্শকদের মধ্যে।

ক্রিকেটমহলে দারুণ সাড়া পাওয়ার পর হঠাৎ করে মিউজিক চুরির অভিযোগ খানিকটা অবাক করেছে অ্যান্থম নির্মাতাকে। তাঁর বিরুদ্ধে মিউজিক চুরির অভিযোগ নিয়ে পিটিআই’কে প্রণব অজয়রাও মালপে জানিয়েছেন, ‘আমি তো এমন অভিযোগে হতভম্ব। আমার এই কম্পোজিশন সম্পূর্ণভাবে আমার তৈরি। কোনও শিল্পীর কাজে অনুপ্রাণিত নয়। এটা আমি এবং আমার টিমের একটা কঠোর পরিশ্রমের ফসল।’ পাশাপাশি তাঁর এই কম্পোজিশন যে একেবারেই স্বকীয় তার পরিপ্রেক্ষিতে মিউজিক কম্পোজারস অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া’র সার্টিফিকেটও দেখিয়েছেন মালপে।

এদিকে অ্যান্থমে তাঁর মিউজিক চুরি করা হয়েছে এমন অভিযোগে বেজায় ক্ষুব্ধ র‍্যাপার কৃষ্ণা। মালপের সার্টিফিকেটের প্রমাণকে উপেক্ষা করেই কৃষ্ণা জানিয়েছেন, তাঁর লিগ্যাল টিম এব্যাপারে শেষ দেখে ছাড়বে। এমনকি মিউজিক কম্পোজারস অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া’র দেওয়া সার্টিফকেটকে কটাক্ষ করে কৃষ্ণা টুইটারে প্রশ্ন তুলে লিখেছেন, ‘তোমাদের রক্ত রক্ত আর আমাদের রক্ত জল?’ সবমিলিয়ে আইপিএল অ্যান্থমে মিউজিক চুরি নিয়ে সরগরম কোটিপতি লিগ।

" class="prev-article">Previous article

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD