আইপিএলের টাইটেল চায় পতঞ্জলি‌ও

আইপিএলের টাইটেল চায় পতঞ্জলি‌ও

লাদাখে চীনের সাথে সংঘর্ষের পর ভারতজুড়ে চীনা পণ্যের বিরুদ্ধে প্রতিবাদের ঢেউ দেখা গিয়েছিল। এই পরিস্থিতিতে টুর্নামেন্টের টাইটেল স্পনসর ভিভো বিদায় নেয়। দু’‌পক্ষের আলোচনার পর সরে যায় চীনা ফোন প্রস্তুতকারক কোম্পানি। একদিকে যখন ফ্র্যাঞ্চাইজিগুলো শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত, তখন আয়োজকদের মনে একটাই প্রশ্ন, কে হবে এবারের আইপিএলের টাইটেল মূল স্পনসর? নাহলে দেখা দিতে পারে বড়সড় আর্থিক সমস্যা।‌ এর আগে মূল স্পনসর হওয়ার জন্য রিলায়েন্স–সহ একাধিক সংস্থার নাম উঠেছিল। এবার বাবা রামদেবের সংস্থা পতঞ্জলির নামও সামনে এল।

এ ব্যাপারে পতঞ্জলির মুখপাত্র এসকে তিজারাওয়ালা বলেন, 'পতঞ্জলি ব্র্যান্ডকে বিশ্বব্যাপী জনপ্রিয় করে তুলতে হবে। আর সেজন্য আমরা আইপিএলের মূল স্পনসর হওয়ার সবরকম চেষ্টা করব।' সেই সঙ্গে তিনি যোগ করেন, খুব শিগগিরই এ ব্যাপারে বোর্ডের কাছে প্রস্তাবও পাঠাতে চলেছেন তাঁরা। বিশেষজ্ঞদের মতে, করোনাভাইরাস আবহে গোটা বিশ্ব আর্থিক মন্দার সম্মুখীন হলেও আইপি্এলে তার প্রভাব নাও পড়তে পারে। আর পতঞ্জলি যদি এবারের আইপিএলের মূল স্পনসর হয়, সেক্ষেত্রে লাভ হবে রামদেবের সংস্থারই। কারণ এক্ষেত্রে বিশ্বব্যাপী তাঁদের পরিচিতি আরও অনেকটা বাড়বে। তাই এই পদক্ষেপটি সংস্থার পক্ষে অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে।

এদিকে, ভিভো সরে দাঁড়ানোর কথা জানাতেই বিশ্বের অন্যতম জনপ্রিয় এই টুর্নামেন্টের মূল স্পনসর হওয়ার দৌড়ে ভেসে ওঠে একাধিক নাম। সেই তালিকায় আছে জিও, বাইজুস ও অ্যামাজন, আদানি গ্রুপ এবং কোকাকোলার নাম। আগামী সপ্তাহে টাইটেল স্পন্সরের জন্য বিড হতে পারে। আর এবার সেই দৌড়ে এসে গেল রামদেবের পতঞ্জলি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD