স্থগিত এশিয়া কাপ ক্রিকেট

স্থগিত এশিয়া কাপ ক্রিকেট

গতকালই এশিয়া কাপ স্থগিতের ঘোষণা দিয়েছিলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি। বিশ্বের সবচেয়ে প্রভাবশালী বোর্ডের সভাপতির কথা অবিশ্বাস করেনি কেউই। আজ বৃহস্পতিবার সৌরভের কথার আনুষ্ঠানিকতা সারল এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)।

আগামী সেপ্টেম্বরে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল এশিয়া কাপ ক্রিকেটের আসর। আয়োজক পাকিস্তান হলেও এশিয়া কাপের স্বাগতিক ছিল শ্রীলঙ্কা। পাকিস্তান নিজেরাই এই দায়িত্ব শ্রীলঙ্কাকে দিয়েছিল। চলমান করোনা পরিস্থিতিতে এবছর আর মাঠে গড়াবে না এশিয়া কাপ। এসিসির ইচ্ছা, ২০২১ সালের জুনে স্থগিত হওয়া এশিয়া কাপ আয়োজনের।

এসিসির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নির্ধারিত সময়ে টুর্নামেন্ট আয়োজনে এসিসি বোর্ডের আগ্রহ থাকলেও বিভিন্ন দেশের ভ্রমণ নিষেধাজ্ঞা, কোয়ারেন্টিনে থাকার বাধ্যবাধকতা, স্বাস্থ্য ঝুঁকি, সামাজিক দূরত্বের প্রয়োজনীয়তা, ইত্যাদি নানা বাস্তবতা বিবেচনা করে টুর্নামেন্ট স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর আগে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান এহসান মানি বৃহস্পতিবার দুপুরে পিটিআইকে বলেছিলেন, 'এশিয়ান ক্রিকেট কাউন্সিল আগামী বছর আসরটি আয়োজনের চেষ্টা করছে। এই মুহূর্তে পরিস্থিতি অনুকূলে নেই, তাই এ বছর হচ্ছে না। শ্রীলঙ্কায় করোনা আক্রান্তের সংখ্যা কম হওয়ায় এবারের আসরটি ওদের সঙ্গে অদল-বদল করেছিলাম।'

'আমাদের পরিকল্পনায় ছিল আয়োজন করা কিন্তু পরিস্থিতি দেখে এই সিদ্ধান্ত নিয়েছিলাম। শ্রীলঙ্কা এগিয়ে ছিল তাই ওদের দিয়ে দিয়েছি। পিসিবি এবং এসএলসি এ নিয়ে আলাপ করেছে। এসিসিকে জানালে তারাও রাজি হয়েছিল। এখানে রাজনৈতিক কোনো বিষয় জড়িত নয়। ক্রিকেটের স্বার্থেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।' আরও যোগ করেন পিসিবি প্রধান।

করোনাভাইরাস সংক্রমণের আশঙ্কা থাকায় একের পর স্থগিত হচ্ছে ক্রিকেট সিরিজ। সেই ধারাবাহিকতায় সেপ্টেম্বরে অনুষ্ঠেয় এশিয়া কাপটিও স্থগিত হয়ে গেল। মরণব্যাধি এই ভাইরাসের কারণে চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়েও রয়েছে শঙ্কা।

আগামী অক্টোবরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপও স্থগিত হতে পারে বলে গুঞ্জন রয়েছে। আগামী সপ্তাহেই আসবে চূড়ান্ত ঘোষণা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD