মধ্যপ্রাচ্যে আইপিএল

ভারতে করোনাভাইরাস সংক্রমণ ক্রমশ বেড়েই চলেছে। সুতরাং দেশের মাটিতে আইপিএলের ত্রয়োদশ সংস্করণ আয়োজন এক রকম অসম্ভব। তাই সে আশা ছেড়ে দিয়েছে বিসিসিআই৷ সব কিছু ঠিক থাকলে আগামী সেপ্টেম্বরে দুবাইয়ে আইপিএল হতে পারে। আজ শুক্রবার টেলি-কনফারেন্সে বোর্ডের অ্যাপেক্স কাউন্সিলের সভায় তেমনই ইঙ্গিত পাওয়া গেছে। তবে আইপিএল পরিণত হতে পারে ৫ থেকে ৬ সপ্তাহের টুর্নামেন্টে।

এবার আইপিএল হওয়ার কথা ছিল ২৯ মার্চ থেকে ১৭ মে পর্যন্ত। কিন্তু করোনাভাইরাস মহামারীর কারণে বিসিসিআই অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে দেয়। তবে সম্প্রতি বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি এক সাক্ষাৎকারে জানান, আইপিএল আয়োজন করাই বোর্ডের অগ্রাধিকার। করোনার কারণে আইপিএল না-হলে ৪০০০ কোটি টাকা লোকসান হবে বোর্ডের।

টি-২০ বিশ্বকাপের অনিশ্চয়তার মধ্যে সেপ্টেম্বর-অক্টোবরে আইপিএল আয়োজনে বদ্ধপরিকর বিসিসিআই। এই ইঙ্গিত পেয়েই আইপিএল আয়োজনের প্রস্তুতি নিতে শুরু করে দিয়েছে দুবাই ক্রিকেট সংস্থা। দুবাই স্পোর্টস সিটির প্রধান সালমান হানিফ জানান, তারা আইপিএল আয়োজনের সমস্ত পরিকল্পনা তৈরি রাখছে। গালফ নিউজকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ‘স্টেডিয়ামে ন’টা পিচ রয়েছে। অল্প সময়ের মধ্যে যা অনেক ম্যাচ আয়োজন করতে পারা যাবে। পিচ যাতে ঠিক থাকে, সেইজন্য আপাতত আর কোনও ম্যাচ এখানে খেলা হবে না।’

এদিকে, সপ্তাহের শুরুতে আইপিএল ফ্র্যাঞ্চাইজি মালিকরা বৈঠক করে বিদেশে খেলার ব্যাপারে বোর্ডকে সবুজ সংকেত দিয়েছিল। বিসিসিআই সেপ্টেম্বর-নভেম্বরের দিকে তাকিয়ে রয়েছে। কারণ এই সময়ে টি-২০ বিশ্বকাপ বাতিল হতে চলেছে। কিছুদিনের মধ্যেই এই ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD