চ্যাম্পিয়ন্স লিগের ড্র সমাপ্ত

চ্যাম্পিয়ন্স লিগের ড্র সমাপ্ত

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে যেতে তুলনামূলক সহজ প্রতিপক্ষ পেয়েছে অ্যাথলেটিকো মাদ্রিদ ও প্যারিস সেন্ট জার্মেই। এদিকে কঠিন লড়াই পড়তে হবে রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা, জুভেন্টাস, ম্যানচেস্টার সিটি ও বায়ার্ন মিউনিখকে। আজ শুক্রবার চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনাল ও সেমি-ফাইনালের ড্র অনুষ্ঠিত হয়।

সিটি ও রিয়াল ম্যাচের জয়ী দলের বিপক্ষে প্রথম কোয়ার্টার-ফাইনালে খেলবে জুভেন্টাস ও অলিম্পিক লিঁও ম্যাচের জয়ী দল। দ্বিতীয় কোয়ার্টার-ফাইনালে আতলেতিকো মাদ্রিদের প্রতিপক্ষ লাইপজিগ।

বার্সেলোনা ও নাপোলি ম্যাচের জয়ী দলের বিপক্ষে তৃতীয় কোয়ার্টার-ফাইনালে মুখোমুখি হবে বায়ার্ন মিউনিখ ও চেলসি ম্যাচের জয়ী দল। চতুর্থ কোয়ার্টার-ফাইনালে খেলবে পিএসজি ও আটলান্টা।

প্রথম ও তৃতীয় কোয়ার্টার-ফাইনালের জয়ী দল মুখোমুখি হবে প্রথম সেমি-ফাইনালে। আরেক সেমি-ফাইনালে খেলবে দ্বিতীয় ও চতুর্থ কোয়ার্টার-ফাইনালের জয়ী দল।

শেষ ষোলো পর্বের চারটি লড়াইয়ের ফল আগেই নিশ্চিত হয়েছে। বাকি আছে সিটি-রিয়াল, বায়ার্ন-চেলসি, জুভেন্টাস-লিওঁ ও বার্সেলোনা-নাপোলি লড়াই। ফিরতি লেগের ম্যাচগুলো হবে আগামী ৭ ও ৮ অগাস্ট।

এদিকে, প্রথম লেগে রিয়ালের মাঠে ২-১ গোলে সিটি, চেলসির মাঠে ৩-০ গোলে বায়ার্ন জিতেছিল। লিওঁর মাঠে ১-০ গোলে হেরেছিল ইউভেন্তুস। আর নাপোলির মাঠে ১-১ গোলে ড্র করেছিল বার্সেলোনা।

করোনাভাইরাসের কারণে স্থগিত থাকা চ্যাম্পিয়ন্স লিগ শেষ করতে পর্তুগালের লিসবনে ‘আট দলের মিনি-টুর্নামেন্ট’ আয়োজনের সিদ্ধান্ত গত জুনে জানিয়েছিলো উয়েফা। নতুন আঙ্গিকের এই প্রতিযোগিতায় কোয়ার্টার-ফাইনাল ও সেমি-ফাইনালের লড়াই হবে এক লেগে।

১২-১৫ আগস্ট: কোয়ার্টার ফাইনাল, ১৮-১৯ আগস্ট: সেমি-ফাইনাল এবং ২৩ আগস্ট: ফাইনাল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD