গাজীপুরে ফুটবল দলের আবাসিক ক্যাম্প

গাজীপুরে ফুটবল দলের আবাসিক ক্যাম্প

বিশ্বকাপ ফুটবলের বাছাইপর্বকে সামনে রেখে আগামী ৭ আগস্ট থেকে গাজীপুরের সারাহ রিসোর্টে আবাসিক প্রশিক্ষণ ক্যাম্প শুরু করতে যাচ্ছে জাতীয় ফুটবল দল। ন্যাশনাল টিমস কমিটির অনলাইন সভায় এই সিদ্ধান্ত হয়। এসময় কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদসহ অন্যান্য সদস্যরা অংশ নেন।

আবাসিক ক্যাম্প শুরুর আগে, ৪, ৫ ও ৬ আগস্ট জাতীয় দলের খেলোয়াড়দের নিজ উদ্যোগে পরীক্ষা করাতে হবে বলেও মিটিংয়ে সিদ্ধান্ত হয়। কোভিড-১৯ পরীক্ষা শেষে খেলোয়াড়দের নিময়মাফিক কোয়ারেন্টাইনে রাখা হবে। তারপর চলবে নিবিড় প্রশিক্ষণ।

এ সময় কাজী নাবিল আহমেদ বলেন, 'আগামী ৮ নভেম্বর থেকে আবারও শুরু বাংলাদেশ দলের বিশ্বকাপ বাছাই পর্ব ও এফসি বাছাই পর্বের খেলা। এ জন্য জাতীয় ফুটবল দলের খেলোয়াড়রা আগামী ৭ আগস্ট থেকে শুরু করছে তাদের কন্ডিশনিং ক্যাম্প। গাজীপুরের সাহারা রিসোর্টে শুরু হবে এ ট্রেনিং ক্যাম্প। মোট ৩০ জনের দল নিয়ে এ অনুশীলন চলবে ২১ আগস্ট পর্যন্ত।'

ক্যাম্প শুরুর আগে প্রত্যেক খেলোয়াড় যার যার অবস্থান থেকে করোনা ভাইরাসের পরীক্ষা কররবে। এবং পরীক্ষার ফলাফল নিয়ে ক্যাম্পে অংশ নেবে। কেউ পরীক্ষায় করোনা পজিটিভ হলে তাকে অনুশীলন করতে হবে না। তবে সবাইকে পুনরায় পরীক্ষার ব্যবস্থা নেবে বাফুফে।এ জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়কে জানিয়ে রাখবে ফেডারেশন। ফিফা ও এএফসির যে নির্দেশনা রয়েছে তা অনুসরণ করে পরীক্ষা করা হবে।

অনুশীলনে ৪-৫ জনের বেশি গ্রুপ থাকবে না। ক্যাম্পে অনুশীলনের মাঝে কেউ করোনায় সংক্রমিত হলে তাকে আলাদা করে দেওয়া হবে। এর মধ্যে কোচরাও চলে আসবেন। তবে কোচিং স্টাফরা কবে আসবেন তা এখনো চূড়ান্ত হয়নি। আর অনুশীলনের জন্য ৩০ জনের নামও ঠিক করা হবে দুই-এক দিনের মধ্যে।

এদিকে, বিদেশ থেকে কোচিং স্টাফরা করোনা পরীক্ষা করে বাংলাদেশে আসবেন। তবে এখানেও তাদের পুনরায় পরীক্ষা নেওয়া হবে। বিশ্বকাপ বাছাই পর্ব ও এএফসি বাছাই পর্বের আগে কোনো অনুশীলন ম্যাচ নিয়ে এখন পর্যন্ত সিদ্ধান্ত নেয়নি ফেডারেশন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD