উইম্বলডনের অর্থ ভাগাভাগি

উইম্বলডনের অর্থ ভাগাভাগি

অবশেষে ভাগাভাগিই করা হচ্ছে উইম্বলডন ‌ওপেন টেনিসের পুরস্কারের অর্থ। খেলা না হলেই অর্থের ভাগ পাবেন অংশগ্রহণকারীরা। অল ইংল্যান্ড ক্লাবের একটি মানবিক সিদ্ধান্ত হৃদয় জিতে নিচ্ছে ক্রীড়াপ্রেমীদের। এ সপ্তাহের শেষেই হওয়ার কথা ছিল উইম্বলডন ‌ওপেন টেনিস। কিন্তু করোনাভাইরাসের কারণে প্রতিযোগিতা বাতিল হয়ে গেলেও উইম্বলডন কর্তৃপক্ষ পুরস্কার মূল্য বিতরণ করছেন খেলোয়াড়দের মধ্যে।

এটা সম্ভব হচ্ছে বীমা সংস্থার সঙ্গে এভাবেই তাঁরা চুক্তি করেছিলেন যে, মহামারীর কারণে প্রতিযোগিতা পণ্ড হলে আর্থিক ক্ষতিপূরণ পাওয়া যাবে। কোনও রকম গড়িমসি না করে সেই প্রাপ্য অর্থ দিয়ে দিচ্ছে বীমা কর্তৃপক্ষ। সেই অর্থ নিজেদের কোষাগারে না ভরে, র‌্যাঙ্কিং অনুযায়ী খেলোয়াড়দের মধ্যে ভাগ করে দিচ্ছেন উইম্বলডন-কর্তারা। সব মিলিয়ে ১০ মিলিয়ন পাউন্ড ৬২০ জন খেলোয়াড়ের মধ্যে ভাগ করে দেওয়া হচ্ছে। করোনার প্রকোপে বাতিল না হলে এই ৬২০ জন খেলোয়াড়ই অংশ নিতেন টেনিসের বিখ্যাত অল ইংল্যান্ড ক্লাবের সবুজ ঘাসের প্রতিযোগিতায়।

অল ইংল্যান্ড ক্লাবের পক্ষ থেকে জানানো হয়েছে, খেলা না হলেও র‌্যাঙ্কিংয়ের উপরে নির্ভর করে যোগ্যতামান পর্বে অংশ নিতে পারতেন এমন ২২৪ জন খেলোয়াড়ের প্রত্যেককে দেওয়া হবে ১২,৫০০ পাউন্ড করে। সিঙ্গলসে মূল পর্বে সরাসরি খেলতে পারতেন এমন ২৫৬ জন খেলোয়াড়ের প্রত্যেককে দেওয়া হবে ২৫,০০০ পাউন্ড করে। ডাবলসে তেমনই প্রত্যেকে পাবেন ৬,২৫০ পাউন্ড করে। হুইলচেয়ার ইভেন্টে ৬,০০০ পাউন্ড করে, কোয়াড হইলচেয়ারে প্রত্যেকের জন্য বরাদ্দ হচ্ছে ৫,০০০ পাউন্ড করে। একটিও ম্যাচ না হয়েও এমন অভিনব পুরস্কার বিতরণকে সাধুবাদ জানিয়েছে টেনিস-বিশ্ব।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD