ফুটবলকে পুনরায় মাঠে চান ব্রাজিলের প্রেসিডেন্ট

ফুটবলকে পুনরায় মাঠে চান ব্রাজিলের প্রেসিডেন্ট

বর্তমানে করোনাভাইরাস মহামারীর হটস্পট হিসেবে যে কয়টি দেশ শীর্ষে রয়েছে তার মধ্যে দক্ষিণ আমেরিকান ব্রাজিল অন্যতম। কিন্তু তা সত্ত্বেও খুব শিগগিরই বন্ধ হয়ে যাওয়া ফুটবল মৌসুম পুনরায় শুরু করার আগ্রহ প্রকাশ করেছেন ব্রাজিলিয়ান প্রেসিডেন্ট জেয়ার বোলসোনারো।

লাতিন আমেরিকায় করোনায় ক্ষতিগ্রস্থ দেশগুলোর মধ্যে ব্রাজিল শীর্ষে অবস্থান করছে। প্রতিদিনই সেখানে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে। ইতোমধ্যেই ব্রাজিল করোনায় মৃত্যুতে ইতালিকে ছাড়িয়ে গেছে। সর্বোচ্চ আক্রান্তের তালিকায় ব্রাজিল বর্তমানে পঞ্চম স্থানে রয়েছে।

করোনার কারনে মধ্য মার্চ থেকে ব্রাজিলে সব ধরনের ফুটবল বন্ধ রয়েছে। কিন্তু বোলসোনারো সম্প্রতি স্থানীয় রেডিওতে বলেছেন কোভিড-১৯’এ আক্রান্ত ফুটবলাররা খুব বেশী অসুস্থ বোধ করেন না। তিনি বলেছেন, ‘ফুটবলারদের বয়স যেহেতু কম সে কারনে করোনায় তাদের মৃত্যু ঝুঁকিও অন্যান্যদের তুলনায় অনেক কম।’

বোলসোনারো আরো বলেছেন ফুটবল মাঠে গড়ালে চাকুরী হারানোর শঙ্কা কিছুটা হলেও কমানো যাবে। ফুটবল সব সময়ই ব্রাজিলকে বিভিন্নভাবে এগিয়ে নিয়ে যেতে সহযোগিতা করেছে।

তিনি মনে করেন খেলোয়াড়রা হয়ত কোনভাবে নিজেদের জীবন চালিয়ে নিবে। কিন্তু তারপরেও কিছু কিছু প্রাদেশিক লিগের খেলোয়াড়দের ওপর তাদের পুরো পরিবার নির্ভরশীল।

ব্রাজিলের রাজনীতি অনুযায়ী ফুটবল পুনরায় শুরু করার ব্যপারে বোলসোনারো একক সিদ্ধান্ত নিতে পারেননা। এক্ষেত্রে প্রাদেশিক সরকার ও মিউনিসিপ্যালিটির অনুমতিও লাগবে। ব্রাজিলে ফুটবল মৌসুম শুরুর ব্যপারে এখনো শক্ত কোন পরিকল্পনা নেয়া হয়নি। গত ১৯ মে বোলসোনারো ও তার ছেলে রিও’র দুই শীর্ষ ক্লাব ভাস্কো দা গামা ও ফ্লামেঙ্গোর সাথে আলোচনা করেছেন। যা সামাজিক যোগাযোগ মাধ্যমে পরবর্তীতে ভাইরাল হয়েছিল। রিও’র অপর দুই বড় ক্লাব ফ্লুমিনেন্স ও বোটাফোগো জানিয়েছে মৌসুম শুরু করা সম্পর্কে এখনই কিছু বলা যাচ্ছেনা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD