পশ্চিমবঙ্গকে আর্থিক সাহায্য কেকেআরের

পশ্চিমবঙ্গকে আর্থিক সাহায্য কেকেআরের

আমপানের দাপটে, পশ্চিমবঙ্গের সাজানো তিলোত্তমার চেহারাটা রাতারাতি ভয়ংকর হয়ে উঠেছে। রাস্তায়-রাস্তায় গাছ পড়ে আছে। বিভিন্ন জায়গা এখনও বিদ্যুৎ বিচ্ছিন্ন। মোবাইল ইন্টারনেট সেবা‌ও ব্যাহত। কল্লোলিনী কলকাতার এমন রূপ দেখে ব্যথিত কোলকাতা নাইট রাইডার্স- কেকেআর। নিজের শহরকে দ্রুত স্বাভাবিক ছন্দে ফেরাতে তাই একাধিক উদ্যোগ নিল শাহরুখের কোলকাতা নাইট রাইডার্স।

প্রবল শক্তিশালী ঘূর্ণিঝড় আমপানের তাণ্ডবে বিধ্বস্ত বাংলার বিস্তীর্ণ এলাকা। দক্ষিণবঙ্গ বিশেষ করে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, কোলকাতা, হাওড়া, হুগলি ও পূর্ব মেদিনীপুরকে তছনছ করে দিয়েছে সুপার সাইক্লোন। মৃত্যু হয়েছে ৮৭ জনের। এমন পরিস্থিতিতে পশ্চিমবঙ্গবাসীর পাশে দাঁড়ানোর ঘোষণা আগেই দিয়েছিল আইপিএল ফ্র্যাঞ্চাইজি কেকেআর। এবার তাদের নেওয়া একাধিক কর্মসূচির কথা ঘোষণা করা হল। কোলকাতা তথা বাংলাকে আমপানের ভয়াবহতা থেকে বের করে আনতে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে অর্থ সাহায্য করবে কেকেআর।

সুপার সাইক্লোনে ঘরছাড়া হয়েছেন বহু মানুষ। দু’বেলা খাবার জোটাতেও হিমশিম খেতে হচ্ছে অনেককে। তাই রাজ্যের একাধিক শহরে সহায়তা ভবন তৈরি করছে কেকেআর। এখান থেকেই ক্ষতিগ্রস্তদের প্রয়োজনীয় সামগ্রী দেওয়ার ব্যবস্থা থাকবে। এখানেই শেষ নয়, আরও একটি মহৎ উদ্যোগ নিয়েছে কেকেআর। শহরের বিভিন্ন প্রান্তে গাছ লাগানোর ব্যবস্থা করা হচ্ছে। দলের সহ-কর্ণধার জুহি চাওলার নেতৃত্বে অনেক বছর ধরেই কোলকাতায় বৃক্ষরোপন করে আসছেন ফ্র্যাঞ্চাইজি কর্মকর্তারা। আমপান বিধ্বস্ত কলকাতায় নতুন করে সেই উদ্যোগ নেওয়া হচ্ছে। ঝড়ের তাণ্ডবে যে হাজার হাজার গাছ উপড়ে পড়েছে, নষ্ট হয়েছে, তার শূন্যস্থান পূরণেই এই প্রয়াস।

দলের সিইও ভেঙ্কি মাইসোর বলেন, “কোলকাতা তথা পশ্চিমবঙ্গ আমাদের কাছে বিভিন্ন কারণে খুবই স্পেশ্যাল। রাজ্যবাসী সবসময় কেকেআরের প্রতি ভালবাসা আর সমর্থন দেখিয়েছে। ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের জন্য এটা আমাদের তরফে একটি ছোট্ট প্রয়াস।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD