অস্ট্রেলিয়া-ভারত ক্রিকেট সূচি ঘোষণা

অস্ট্রেলিয়া-ভারত ক্রিকেট সূচি ঘোষণা

ভারত–অস্ট্রেলিয়া টেস্ট সিরিজের চূড়ান্ত সূচি ঘোষণা করা হয়েছে আজ বৃহস্পতিবার। চলতি বছরের শেষেই ভারত দল যাবে অস্ট্রেলিয়া সফরে। টি-টোয়েন্টি সিরিজ দিয়ে শুরু হবে সফর।

বিরাট কোহলিরা অস্ট্রেলিয়া সফরে খেলবেন তিনটি টি-টোয়েন্টি, চারটি টেস্ট ও তিনটি ‌ওয়ানডে ম্যাচ। সফরের প্রথম টি-টোয়েন্টি হবে ১১ অক্টোবর, ব্রিসবেনে। পরের দুটি ১৪ ও ১৭ অক্টোবর হবে ক্যানবেরা ও এডিলেডে। তারপর শুরু হবে চার টেস্টের সিরিজ। ৩ ডিসেম্বর প্রথম টেস্ট ব্রিসবেনে। ১১ ডিসেম্বর এডিলেডে শুরু দ্বিতীয় টেস্ট। মেলবোর্নে বক্সিং ডে টেস্ট শুরু হবে ২৬ ডিসেম্বর থেকে। সিডনিতে দিন–রাতের টেস্ট শুরু হবে ৩ জানুয়ারি থেকে। এরপর রয়েছে ‌ওয়ানডে সিরিজ। ১২ জানুয়ারি প্রথম একদিনের ম্যাচ হবে পার্থে। দ্বিতীয় ও তৃতীয় একদিনের ম্যাচ হবে যথাক্রমে ১৫ ও ১৭ জানুয়ারি মেলবোর্ন ও সিডনিতে।

২০২১ সালের ফেব্রুয়ারিতে হবে মহিলাদের বিশ্বকাপ ক্রিকেট। তার আগে ভারতের মহিলা ক্রিকেট দলও যাবে অস্ট্রেলিয়া সফরে। খেলবে তিনটি একদিনের ম্যাচ। ২২, ২৫ ও ২৮ জানুয়ারি ম্যাচগুলি হবে ক্যানবেরা, সেন্ট কিলডা ও হোবার্টে।

অস্ট্রেলিয়া অবশ্য ক্রিকেট মৌসুম শুরু করছে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ দিয়ে। ৯ আগস্ট শুরু হবে তিন ম্যাচের ‌ওয়ানডে সিরিজ। তারপর রয়েছে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। নভেম্বরে আফগানিস্তানের বিরুদ্ধে একটি টেস্টও খেলবে অসিরা। তারপর নিউজিল্যান্ড আসবে অস্ট্রেলিয়া সফরে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD