নেইমারের পিএসজিতে থাকা না থাকা

নেইমারের পিএসজিতে থাকা না থাকা

ফ্রান্সের লিগ ‌ওয়ানের দল প্যারিস সেন্ট জার্মেইয়ে খেলাকালে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার ম্যাচ প্রতি পেতেন ৪.১১ মিলিয়ন ডলার। এমনই খবর দিয়েছে ইংলিশ পত্রিকা দ্য সান। আর আগামী মৌসুমে যে তা পাবেন না সেটি‌ও জানিয়েছে ব্রিটিশ এই টেবলয়েড দৈনিকটি। গত ২০১৭ সালের ৩ আগস্ট নেইমার পৃথিবীর সবচেয়ে দামী খেলোয়াড় হিসেবে ২২২ মিলিয়ন ইউরোতে বার্সেলোনা থেকে প্যারিস সেন্ট জার্মেইয়ে তিন বছেরর জন্য যোগ দেন নেইমার। সেই হিসেবে আগামী ৩ আগস্ট নেইমারের সাথে চুক্তি শেষ হবে পিএসজি’র।

নেইমারের সাপ্তাহিক বেতন ছিলো ৬ লাখ পাউন্ড। কিন্তু খেলার হিসেবে সেটা আর‌ও বেড়ে যায়। নেইমার যোগ দে‌ওয়ার পর ফ্রান্সের ক্লাবটি খেলেছ ১৫৫টি ম্যাচ। কিন্তু ইনজুরি আর সাসপেনশন মিলিয়ে সান্তোসের সাবেক এই ফরোয়ার্ড অর্ধেকের‌ কিছু বেশি ম্যাচ খেলেছন। পিএসজি’র হয়ে নেইমার খেলেন মাত্র ৮০টি ম্যাচ। এদিকে, সব মিলিয়ে নেইমারের পেছনে পিএসজি ব্যয় করেছে ২৬০ মিলিয়ন পাউন্ড। যদি ৮০টি ম্যাচ দিয়ে ভাগ করা হয় তবে ম্যাচ প্রতি ব্যয় করেছে তারা ৩.৩ মিলিয়ন পাউন্ড।

নেইমার গত মৌসুম থেকেই পিএসজি ছেড়ে আবার‌ও বার্সেলোনায় ফিরতে চাইছেন। সত্যি সত্রি যদি তিনি ন্যু ক্যাম্পে যোগ দেন তবে নিশ্চয়ই এই পরিমান বেতন আর পাবেন না। এদিকে, করোনাভাইরাস মহামারীতে লিগ ‌ওয়ান বন্ধ হয় যা‌ওয়ার আগে পর্যন্ত ২২ ম্যাচে নেইমার পিএসজি’র পক্ষে গোল করেছেন ১৮টি। শুধু তাই নয় এবার‌ও নেইমার বার্সেলোনায় যোগ দিতে আগ্রহ প্রকাশ করেছেন। তবে বর্তমানে করোনা পরবর্তী বিশ্বে নেইমারের বার্সায় যোগ দে‌ওয়া নিয়ে সংশয় রয়েছে। এক নম্বরে হলো, ব্রাজিলিয়ান স্টারকে এতো পিরমান অর্থ কাতালান ক্লাবটি আদৌ দেবে কীনা। আর দ্বিতীয়ত হলো বর্তমানের চেয়ে কম মূল্যে নেইমার বার্সায় যাবেন কিনা। আর পরিচালনা পরিষদ নিয়ে ইতোমধ্যে বার্সেলোনা আছে বিব্রতকর অবস্থায়, এমনি পরিস্থিতিতে তারা নেইমারকে কাঙ্খা করেছন কিনা।

এদিকে, করোনাভাইরাস মহামারীর কারণে ইতোমধ্যেই ফ্রান্সের সরকার জোর করে সব খেলা বন্ধ ঘোষণা করেছে। তাই বলা যায়, নেইমার পিএসজি’র হয়ে চলতি মৌসুমের শেষ খেলাটা ইতোমধ্যেই খেলে ফেলেছেন। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা এখন‌ও অধরাই রয়ে গেলো ফ্রান্সের দলটির কাছে।

নেইমার দলে যোগ দে‌ওয়ার পর প্রথম দুই মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের শেরষ ১৬ থেকে বিদায় নিয়েছিলো পিএসজি। এবার অবশ্য তারা কোয়ার্টার ফাইনালে ‌ওঠে। আর প্রথম লেগের ম্যাচে ২-১-এ পিছিয়ে থেকে‌ও ৩-২ গোল গড়ে বরুশিয়া ডর্টমুন্ডকে পরাজিত করে শেষ আটের টিকিট নিশ্চিত করেছিলো প্যারিস সেন্ট জার্মেই।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD