নিউজিল্যান্ডের বর্ষসেরা খেলোয়াড় উইলিয়ামসন

নিউজিল্যান্ডের বর্ষসেরা খেলোয়াড় উইলিয়ামসন

আন্তর্জাতিক অঙ্গনে গেল বছরে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে দুর্দান্ত পারফরমেন্সের পুরস্কার জিতলেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন ও রস টেলর। নির্বাচিত হন তারা নিউজিল্যান্ডের বর্ষ সেরা ক্রিকেটার। দেশটির নারী ক্রিকেটে সেরা হয়েছেন সুজি বেটস এবং সোফি ডিভাইন। বিভিন্ন পর্যায়ে সেরা খেলোয়াড়দের নির্বাচিত করছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। করোনাভাইরাসের কারণে গৃহবন্দী অবস্থাতেই এবার বর্ষসেরা খেলোয়াড়ের নাম ঘোষণা করলো নিউজিল্যান্ড।

২০১৯ সালে ২০ ওয়ানডে ম্যাচে ১৯ ইনিংসে ২টি সেঞ্চুরি ও ৬টি হাফ-সেঞ্চুরিতে ৫৯ দশমিক ২৫ গড়ে ৯৪৮ রান করেন উইলিয়ামসন। যার মধ্যে আছে ৮২ দশমিক ৫৭ গড়ে বিশ্বকাপে ৯ ইনিংসে ২টি করে সেঞ্চুরি ও হাফ-সেঞ্চুরিতে ৫৭৮ রান।

নারী ক্রিকেটে গেল বছর নিউজিল্যান্ডের হয়ে ৬ ম্যাচ খেলেছেন বেটস। ১টি হাফ-সেঞ্চুরিতে ১৪৭ রান করে নিউজিল্যান্ডের বর্ষসেরা ওয়ানডে নারী ক্রিকেটার নির্বাচিত হন তিনি।

পুরুষ টি-টোয়েন্টি ক্রিকেটে সেরা হয়েছেন অভিজ্ঞ রস টেলর। গেল বছর এই ফরম্যাটে সেরাটা দিয়েছেন তিনি। ১১ ইনিংসে ২৭৬ রান করেন এই ডান-হাতি ব্যাটসম্যান।

নারী ক্রিকেটে এই ফরম্যাটে আন্তর্জাতিক অঙ্গনে রেকর্ড গড়েছেন ডিভাইন। বিশ্বের একমাত্র ক্রিকেটার হিসেবে টানা ৬ ম্যাচে হাফসেঞ্চুরি করেছিলেন তিনি। মোট ৪২৯ রান করে টি-টোয়েন্টিতে সেরা খেলোয়াড় নির্বাচিত হন ডিভাইন।

এর আগে গত মঙ্গলবার নিউজিল্যান্ড ক্রিকেটে দুর্দান্ত অবদানের জন্য বার্ট সাটক্লিফ মেডেল পেয়েছিলেন ইয়ান স্মিথসহ সাত সাবেক ক্রিকেটার। গতকাল ঘরোয়া ক্রিকেটে সেরার পুরস্কার জিতেন টম লাথাম-টিম সাউদি। আর নারীদের পক্ষে সেরা হন ক্যাটি গ্যারি-জেস কার।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD