চুনী গোস্বামী প্রয়াত

চুনী গোস্বামী প্রয়াত

হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেলেন চুনী গোস্বামী। আজ বৃহস্পতিবার দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেন পশ্চিমবঙ্গের জনপ্রিয় এই ফুটবলার। হয়েছে। তার ছেলে সুদীপ্ত গোস্বামী খবর নিশ্চিত করেছেন।

১৯৬২ সালের এশিয়ান গেমসে সোনাজয়ী ভারতীয় দলের অধিনায়ক ছিলেন তিনি। চুনী গোস্বামীর ফুটবলজীবন ছিল অজস্র কীর্তিতে উজ্জ্বল। তবে তার মধ্যেই এশিয়ান গেমসে সোনা জয় ছিল সেরা মুকুট।
হাসপাতাল জানিয়েছে, হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হয়েছিলেন চুনী গোস্বামী। তার বয়স হয়েছিল ৮২ বছর। দীর্ঘদিন ধরেই বয়সজনিত কারণে ভুগছিলেন। তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে ক্রীড়াঙ্গনে। কিছুদিন আগেই প্রয়াত হয়েছিলেন ওই বাংলার আরেক কিংবদন্তি ফুটবলার পিকে ব্যানার্জি। সেই শোকের রেশ কাটতে না কাটতেই ময়দান হারাল আর এক নক্ষত্রকে।

ফুটবলে কিশোরগঞ্জের ছেলে ক্যাপ্টেন হিসেবে এশিয়ান গেমসের স্বর্ন জিতেছিলো। প্রথম আর একমাত্র বাংগালী হিসেবে পেয়েছিলো টটেনহামে খেলার অফার। শুধু এশিয়ান কাপের রানার্স আপ, খেলেছিলো অলিম্পিক ফুটবল ও। বাংগালীর ইতিহাসের অন্যতম সফল ফুটবলার আজ চলে গেলেন। যদিও সব সাফল্য ভারতের হয়ে কিন্তু নাড়ি যে বাংলাদেশের মাটিতেই রয়ে গেছে। সম্মান জানাই চুনী গোস্বামীকে- একজন ফুটবল ভক্ত হিসেবে তার অসামান্য অবদানের জন্য। শুধু ফুটবলের না ক্রিকেটে রঞ্জি ট্রফিতে পশ্চিম বাংলা দলের ছিলেন ক্যাপ্টেন, খেলেছেন হকি, লন টেনিস, করেছেন সিনেমা ও। জিতেছেন বহু পুরস্কারও।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD