গৃহবন্দি থাকতে হবে রোনালদিনহোকে

গৃহবন্দি থাকতে হবে রোনালদিনহোকে

পাসপোর্ট জাল করার অপরাধে আটক থাকা রোনালদিনহো অবশেষে প্যারাগুয়ে জেল থেকে মুক্তি পেয়েছেন। গত ৬ মার্চ ভাই রবার্তোকে নিয়ে প্যারাগুয়ে যান ব্রাজিলের সাবেক ফুটবল তারকা রোনালদিনহো। বিমান বন্দরে তাদের পাসপোর্ট জাল ধরা পরে। পাসপোর্টে নিজেদেরকে প্যারাগুয়ের নাগরিক হিসেবে উল্লেখ করেন রোনালদিনহো ও তার ভাই।

ভুয়া পাসপোর্ট নিয়ে প্যারাগুয়েতে প্রবেশ করতে গিয়ে ভাইসহ গ্রেপ্তার হয়েছিলেন রোনালদিনহো। পরে তার বিরুদ্ধে মামলা করে তাকে আদালতে পাঠানো হয়।

আদালতের রায়ে ছয় মাস জেল হয় ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদিনহোর। তাকে কারাগারে প্রেরণ করা হয়।

অবশেষে ৩২ দিন কারাভোগের পর মুক্তি পেয়েছেন ব্রাজিলের বিশ্বকাপজয়ী খেরোয়াড় রোনালদিনহো। এমন মামলায় প্যারাগুয়ের আদালত সহজেই ছাড় দেয় না। কিন্তু কিংবদন্তি বলেই হয়তো ছাড় দেয়া হলো রোনালদিনহোকে।

তবে মোটা অংকের জরিমানা গুনতে হয়েছে রোনালদিনহোকে। সেই সাথে মুচলেকা দিয়ে কারাগার থেকে মুক্তি পেয়েছেন তিনি। কারাগার থেকে মুক্তির জন্য ১৩ লাখ পাউন্ড জরিমানা দিতে হয়েছে রোনালদিনহোকে। যা বাংলাদেশি টাকায় প্রায় ১৪ কোটি।

জরিমানা দিয়েও পুরোপুরি মুক্তি মেলেনি রোনালদিনহোর। কারাগারে না থাকলেও আপাতত প্যারাগুলেরই একটি হোটেলে বন্দি থাকতে হবে তাকে। বিচারকাজ শেষ হলে তবেই পুরোপুরি মুক্তি মিলবে রোনালদিনহোর।

অবশ্য ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদিনহো দাবি করেন, ‘একটি প্রতিষ্ঠানের আমন্ত্রণে প্যারাগুয়ে গিয়েছিলেন তারা। আর পাসপোর্টটিও সেই প্রতিষ্ঠানেরই সরবরাহ করা।’

তবে এসব যুক্তি শোনেনি প্যারাগুয়ে আইন। বিশ্ব ফুটবলের তারকা খেলোয়াড়কে শাসেতুর মুখে ফেলে প্যারাগুয়ে।

শিকল ভাঙার অভিযানে আপনারা যোগ দিন : জামাল

ঢাকা, ৮ এপ্রিল ২০২০ (বাসস) : করোনাভাইরাসের বিপÿে রুখে দাঁড়াতে সকলকে সচেতন হতে বললেন বাংলাদেশ ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া।

সম্প্রতি করোনাভাইরাসের বিপÿে লড়াইয়ের জন্য এশীয় ফুটবলের সর্বোচ্চ সংস্থা এএফসি এশিয়ার ফুটবলারদের নিয়ে শুরু করেছে ‘ব্রেক দি চেইন’ ক্যাম্পেইন। এই ক্যাম্পেইনের মাধ্যমে বিভিন্ন দিক নির্দেশনা ফুটবলারদের মাধ্যমে জানানো হচ্ছে।

তারই পরিপ্রÿিতে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের অফিসিয়াল ফেসবুক পেইজে এক ভিডিও বার্তায় জামাল বলেন, ‘আমি জামাল ভূঁইয়া, বাংলাদেশ ফুটবল দলের অধিনায়ক। আপনাদের সবার জন্য একটা বার্তা নিয়ে এসেছি। দয়া করে আমাদের শিকল ভাঙার অভিযানে আপনারা যোগ দিন।

কোভিড-১৯ বিশ্বের সব জায়গায় ছড়িয়ে গেছে। আমরা সবাই এক সঙ্গে এটা প্রতিরোধ করতে চাই। আর এটা করা খুব সহজ। আপনার হাত ভালোভাবে ধুয়ে ফেলুন। সামাজিক দূরত্ব বজায় রাখুন। যদি খুব প্রয়োজন না থাকে তাহলে বাড়ির বাইরে বের হবেন না। পরিবার, বন্ধু ও স্বজনদের নিয়ে নিরাপদে থাকুন।’

‘ব্রেক দি চেইন’ ক্যাম্পেইনের মাধ্যমে সবাইকে সচেতন হতে বললেন রুপু

ঢাকা, ৮ এপ্রিল ২০২০ (বাসস) : করোনাভাইরাসের বিপÿে লড়াইয়ের জন্য এশীয় ফুটবলের সর্বোচ্চ সংস্থা এএফসি এশিয়ার ফুটবলারদের নিয়ে শুরু করেছে ‘ব্রেক দি চেইন’ ক্যাম্পেইন। এই ক্যাম্পেইনের মাধ্যমে বিভিন্ন দিক নির্দেশনাগুলো ফুটবলারদের মাধ্যমে জানানো হচ্ছে। এই ক্যাম্পেনের অংশ হয়ে একটি ভিডিও বার্তা দিয়েছেন বাংলাদেশ জাতীয় দলের ম্যানেজার সত্যজিৎ দাস রুপ।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের অফিসিয়াল ফেসবুক পেইজে এক ভিডিও বার্তায় রুপু বলেন, ‘আমি বাংলাদেশ জাতীয় দলের ম্যানেজার সত্যজিৎ দাস রুপু। সকলকে কোভিড-১৯ নিয়ে বার্তা দিতে চাই আমি। সবাইকে সচেতন করাটাই এই ক্যাম্পেইনের উদ্দেশ্য। আপনি নিজে নিরাপদে থাকবেন, অন্যকেও নিরাপদে রাখবেন এটাই এই ভিডিওর মূল বার্তা। সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। তাহলে পরিবারের অন্যরাও নিরাপদ থাকবে। সুস্থ থাকবে।’

" class="prev-article">Previous article

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD