রোনাল্ডোর রেকর্ডের দিনে জুভেন্টাসের হার

রোনাল্ডোর রেকর্ডের দিনে জুভেন্টাসের হার

জুভেন্টাসের প্রথম খেলোয়াড় হিসেবে টানা ১০ সিরি-এ ম্যাচে গোলের রেকর্ড গড়েছেন ক্রিস্টিয়ানো রোনাল্ডো। কিন্তু পর্তুগিজ এই সুপারস্টারের রেকর্ডের দিনে জিততে পারেনি জুভেন্টাস। এ্যাওয়ে ম্যাচে শনিবার হেলাস ভেরোনার কাছে ২-১ গোলে পরাজিত হয়ে পয়েন্ট হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। এতে সিরি-এ লিগে শিরোপা প্রত্যাশীদের জন্য পথ কিছুটা হলেও উন্মুক্ত হয়ে গেল।

চলতি সপ্তাহে ৩৫ বছরে পা রাখতে যাওয়া রোনাল্ডো ৬৫ মিনিটে জুভেন্টাসকে লিড এনে দেন। এই নিয়ে টানা ১০ ম্যাচে তিনি ১৫তম গোল করলেন। লিগে এ পর্যন্ত তার গোলসংখ্যা ২০।

পাঁচবারের ব্যালন ডি’অর বিজয়ী রোনাল্ডো টানা ১১ ম্যাচে সর্বকালের সর্বোচ্চ সিরি-এ রেকর্ড স্পর্শ করার পথে অনেকটাই এগিয়ে গেছেন। গাব্রিয়েল বাতিস্তুতা ও ফ্যাবিও কুয়াগলিয়ারেলা এই রেকর্ড গড়েছিলেন।

কিন্তু জুভেন্টাসের রক্ষনভাগের দূর্বলতার সুযোগে এ্যাটাকার ফ্যাবিও বোরিনি ৭৬ মিনিটে ভেরোনার পক্ষে সমতা ফেরান। ম্যাচর শেষ হওয়ার চার মিনিট আগে লিওনার্দো বনুচ্চির হ্যান্ডবলে প্রাপ্ত পেনাল্টি থেকে অভিজ্ঞ স্ট্রাইকার গিয়ামপাওলো পাজ্জিনি গোল করে স্বাগতিকদের জয় নিশ্চিত করেন।

দ্বিতীয় স্থানে থাকা ইন্টার মিলানের থেকে জুভেন্টাস এখন তিন পয়েন্ট এগিয়ে আছে। তৃতীয় স্থানে থাকা ল্যাজিও জুভেন্টাসের থেকে চার পয়েন্ট পিছনে আছে।

এ ম্যাচ দিয়ে এবারের মৌসুমে মরিজিও সারি তৃতীয় পরাজয়ের তিক্ত স্বাদ পেলেন। দুই সপ্তাহ আগে নাপোলির কাছে ২-১ গোলে পরাজিত হবার পর গত তিন ম্যাচে এটি দ্বিতীয় পরাজয়।

হতাশ সারি ম্যাচ শেষে বলেছেন, ‘আমাদের অবশ্যই বুঝতে হবে যে জয়ই সবকিছু নয়। এগিয়ে গিয়ে আজ যেভাবে আমরা ম্যাচটি ছেড়ে দিয়েছি তা কোনভাবেই কাম্য নয়। শুধুমাত্র অসতর্কতার কারনেই আজ আমরা তিন পয়েন্ট হারিয়েছি।’

ল্যাজিওর সাথে আগের ম্যাচে গোল শুন্য ড্র করার পর এই নিয়ে টানা আট ম্যাচে অপরাজিত থাকা ভেরোনা লিগ টেবিলের ষষ্ঠ স্থানে উঠে এসেছে।

এর আগে দিনের শুরুতে ফিওরেন্তিনাকে ২-১ গোলে পরাজিত করে চতুর্থ স্থান ধরে রেখেছে আটালান্টা। তবে এই জয়ে আগের তিন দলের থেকে পয়েন্টের ব্যবধান কমিয়েছে। একই সাথে তুসকান ক্লাবটি বিপক্ষে ২৭ বছরের ইতিহাসে এ্যাওয়ে ম্যাচের জয়খরাও কাটিয়েছে আটালান্টা। ৩২ মিনিটে ফেডেরিকো চিয়েসার গোলে আটালান্টার বিপক্ষে আরেকটি জয়ের স্বপ্নে বিভোর হয়ে উঠেছিল ফিওরেন্তিনা। গত মাসে এই ফিওরেন্তিনার কাছে ২-১ গোলে পরাজিত হয়ে ইতালিয়ান কাপ থেকে বিদায় নিয়েছে আটালান্টা।

বিরতির চার মিনিট পর ডুভান জাপাটার গোলে সমতায় ফিরে আটালান্টা। ম্যাচ শেষের ১৮ মিনিট আগে বদলী খেলোয়াড় রুসলান মালিনোভস্কির গোলে আটালান্টার জয় নিশ্চিত হয়। ১৯৯৩ সালের ‘ভিয়োলায়’ এটাই আটালান্টার প্রথম জয়।

এই জয়ে পঞ্চম স্থানে থাকা রোমার তুলনায় তিন পয়েন্ট এগিয়ে গেল জিয়ান পিয়েরো গাসপেরিনির দল। তবে ল্যাজিওর থেকে এখনো তারা আট পয়েন্ট পিছিয়ে রয়েছে।

আগামী সপ্তাহে রোমাকে আতিথ্য দিবে আটালান্টা। এরপরপরই ঘরের মাঠে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬’তে ভ্যালেন্সিয়ার মুখোমুখি হবে। এই প্রথমবারের মত ইউরোপের সর্বোচ্চ আসরে খেলার যোগ্যতা অর্জন করেছে আটালান্টা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD