মুশফিকুর রহিমের তৃতীয় ডাবল সেঞ্চুরি

মুশফিকুর রহিমের তৃতীয় ডাবল সেঞ্চুরি

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে ক্যারিয়ারের তৃতীয় ডাবল সেঞ্চুরি করলেন বাংলাদেশের ব্যাটসম্যান মুশফিকুর রহিম। জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয়বার এই মাইলফলক স্পর্শ করে ২০৩ রানে অপরাজিত থাকেন মিস্টার ডিপেন্ডেবল। সেই সাথে দেশের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ রানের তালিকায় তামিম ইকবালকে পেছনে ফেলে শীর্ষে উঠলেন মুশফিক।

৩১৮ বলে ২৮ বাউন্ডারিতে ২০৩ রানে অপরাজিত মুশফিকুর রহিম। শুধু টাইগার সমর্থকরাই নন তার অসাধারণ এই ইনিংস মুগ্ধ করেছে প্রতিপক্ষকেও।
৩২ রান নিয়ে তৃতীয় দিনে খেলতে নেমে প্রথম সেশনেই ফিফটি তুলে নেন মুশফিকুর রহিম। মধ্যাহ্ন বিরতির পরপরই সেটাকে তিন অংকের ম্যাজিক ফিগারে রুপান্তরিত করেন দেশসেরা এই ব্যাটসম্যান।

উইকেটরক্ষক-ব্যাটসম্যান হিসেবে সপ্তম সেঞ্চুরি হলেও, শুধুমাত্র ব্যাটসম্যান হিসেবে মাঠে নেমে প্রথমবার শতক হাঁকানোর স্বাদ পেলেন মিস্টর ডিপেন্ডেবল। ১৬০ বলে সেঞ্চুরি করা মুশফিক দেড়শ ছুয়েছেন ২৫৪ বলে।

স্মরণীয় এই ইনিংসে ভাল সঙ্গ দিয়েছেন মুমিনুল হক ও লিটস দাস। ২২২ রানের জুটি গড়ে মুমিনুল ও ১১১ রানের জুটির পর লিটন আউট হলেও, স্বাচ্ছন্দেই ব্যাটিং করেন মিস্টার ডিপেন্ডেবল। ২০১৮ সালে এই জিম্বাবুয়ের বিপক্ষেই ক্যারিয়ার সেরা ২১৯ রানের অসাধারণ ইনিংস উপহার দিয়েছিলেন মুশফিক। প্রায় ১৪ মাস পর তাদের বিপক্ষেই আরেকটি মাইলফক ছুলেন তিনি। তাতে প্রথম বাংলাদেশী হিসেবে তিনটি ডাবল সেঞ্চুরির মালিক বনে যান।

এরআগে ২০১৩ সালে দেশের হয়ে প্রথমবার এই মাইলফলক ছুয়েছিলেন সাবেক অধিনায়ক। পরের দুটি ডাবল সেঞ্চুরি করলেন জিম্বাবুয়ের বিপক্ষে এই শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামেই।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD