বিষন্ন পেলে

বিষন্ন পেলে

শারিরিক সমস্যার কারণে বিষন্নতায় ভর করেছে বিশ্ব ফুটবলের জীবন্ত কিংবদন্তী ব্রাজিলের পেলের। কোনভাবেই ঘর থেকে বের হতে চান তিনি। বর্তমানে স্বাভাবিক হাঁটাচলাতেও অক্ষম এই সাবেক তারকা। সোমবার স্থানীয় গণমাধ্যমেকে দেয়া সাক্ষাৎকারে তার ছেলে এ কথা জানিয়েছেন।

এডিনহো তার ৭৯ বছর বয়সি পিতার সাম্প্রতিক স্বাস্থ্যগত সমস্যার কথা উল্লেখ করে ক্রীড়া বিষয়ক ওয়েবসাইট গ্লোবো স্পোর্টস ডট কমকে বলেন,‘তিনি চলাফেরাও ঠিকভাবে করতে পারছেননা। এসব ঘটনায় তার মধ্যে বিষন্নতা ভর করেছে। একবার ভাবুন তো তিনি ‘ফুটবলের রাজা’। সবসময়ের জন্য গুরুত্বপুর্ন ব্যক্তিত্ব। আর এখন তিনি স্বাভাবিক হাঁটাচলাই করতে পারছেননা।’

পেলে হলেন ব্রাজিলের গৌরব। তিনিই একমাত্র ফুটবলার যিনি বিশ্বকাপের তিনটি শিরোপা (১৯৫৮, ১৯৬২ ও ১৯৭০) জয় করেছেন। তাকে সর্বকালের সেরা ফুটবল তারকা হিসেবে বিবেচনা করা হয়। নানামুখী শারিরিক সংকটের কারণে বর্তমানে তিনি হাসপাতালে যাওয়া আসার মধ্যেই রয়েছেন।

এডিনহো বলেন, কুচকির ইনুজিরর অস্ত্রোপাচারের পর তিনি কখনো পুরোপুরি সুস্থ হতে পারেননি। ওয়াকারই এখন তার একমাত্র ভরসা।

বয়সের কারণে পেলে এখন খুব একটা জনসমক্ষে আসেননা। গত এপ্রিলে ফ্রান্সের উদীয়মান তারকা কিলিয়ান এমবাপ্পেকে নিয়ে একটি প্রচারনার কাজে প্যারিস সফর করেছিলেন পেলে। তবে কিডনির সমস্যার কারণে এর পরপরই হাসপাতালে ভর্তি হন তিনি। মুত্রনালীর অত্যাধিক সংক্রমনের কারণে ২০১৪ সালে একবার নিবির পর্যবেক্ষনে রেখে ডায়ালিসিস করাতে হয়েছিল পেলেকে। এডিনহো বলেন, এত সব সমস্যার পরও তার বাবা শারিরিক ভাবে তুলনামুলকভাবে ভালই রয়েছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD