পিন্ডিতে ইনিংস পরাজয় বাংলাদেশের

পিন্ডিতে ইনিংস পরাজয় বাংলাদেশের

রাওয়ালপিন্ডি টেস্টে পাকিস্তানের কাছে ইনিংস ও ৪৪ রানে হারলো সফরকারী বাংলাদেশ। এই জয়ে দুই ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল স্বাগতিক পাকিস্তান। বাংলাদেশের ২৩৩ রানের জবাবে প্রথম ইনিংসে ৪৪৫ রান করেছিল পাকিস্তান। দ্বিতীয় ইনিংসে মাত্র ১৬৮ রানে গুটিয়ে যায় মুমিনুল হকের দল। ম্যাচ সেরা হন, পাকিস্তানের তরুণ পেসার নাসিম শাহ।

পিন্ডি টেস্টে যে বাংলাদেশের পিন্ডি চটকাবে পাকিস্তান সেটা ১২৬ রানে টাইগারদের ৬ উইকেট পড়ে যা‌ওয়ায় আগেরদিনই মোটামুটি নির্ধারিত হয়ে যায়। এমনকি আকবরদের বিশ্বজয়ের মাঝে রাওয়ালপিন্ডি টেস্টে হার বাংলাদেশের। ৮৫ মিনিটেই গুটিয়ে যায় লাল-সবুজের দল।

ইনিংস পরাজয় এড়াতে ৪ উইকেট হাতে নিয়ে আরও ৮৬ রান দরকার ছিলো বাংলাদেশের। কিন্তু আগের রাতে জুনিয়রদের বিশ্বজয়ও প্রেরণা হতে পারেনি সিনিয়েরদের। চতুর্থ দিনের প্রথম ওভারের শেষ বলে মুমিনুলকে লেগ বিফোর ফাঁদে ফেলেন পাকিস্তানি পেসার শাহিন শাহ আফ্রিদি। সাজঘরে ফেরার ৪১ রান করেন মুমিনুল।

অধিনায়কের বিদায়ের পর জুটি বাঁধেন উইকেটকিপার লিটন ও রুবেল। দু’জনে মিলে প্রায় ১ ঘন্টা ক্রিজে কাটিয়ে দেন। তাদের ২৬ রানের জুটি ভাঙ্গেন পেসার মোহাম্মদ আব্বাস। ২৬ বলে ৫ রান করেন রুবেল।

টেলএন্ডারদের দিয়ে লড়াই চলেনা, প্রতিপক্ষের জয়ের ক্ষণকে দীর্ঘায়িত করা যায় মাত্র। হলোও তাই, দায়িত্ব নিয়ে খেলতে গিয়ে দলের ১৬৫ রানে ইয়াসির শাহের শিকার লিটন। তার বিদায়ের আবু জায়েদকে নিজের চতুর্থ শিকার বানিয়ে বাংলাদেশের ইনিংসের ইতি টানেন ইয়াসির শাহ।

তাতে আরো একবার ইনিংস পরাজয়ের লজ্জায় ডোবে মুমিনুল হকের দল। তৃতীয় ও শেষ দফার সফরে আগামী ৫ এপ্রিল দ্বিতীয় ও শেষ টেস্টে পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। সফরে একটি ওয়ানডেও খেলবে টাইগাররা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD