পিট সাম্প্রাসের আরো কাছে জকোভিচ

পিট সাম্প্রাসের আরো কাছে জকোভিচ

কিংবদন্তি টেনিস তারকা পিট স্যাম্প্রাসের আরো কাছে চলে এলেন নোভাক জকোভিচ। আগামী কয়েক সপ্তাহে বেশ কিছু এটিপি টুর্নামেন্ট থাকলেও শীর্ষ ২০ র‌্যাঙ্কিংয়ে পরিবর্তন হবার সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। এটিপি কাপ ও অস্ট্রেলিয়া ওপেন চ্যাম্পিয়ন নোভাক জকোভিচ টানা ২৭৭ সপ্তাহ ধরে এটিপি র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানটি ধরে রেখেছেন। পিট সাম্পাসের রেকর্ড ২৮৬ সপ্তাহ স্পর্শ করতে আর মাত্র নয় সপ্তাহ বাকি এই সার্বিয়ান তারকার।

এই মুহূর্তে অবশ্য জকোভিচ কিছুদিনের বিশ্রামে রয়েছেন, পরিবারকে সময় দিচ্ছেন। দুই সপ্তাহ পর দুবাই ওপেন শুরু হবার আগে তিনি সপরিবারে ইতালিতে ছুটি কাটাচ্ছেন।

স্প্যানিশ তারকা রাফায়েল নাদাল শীর্ষ তিন’এর আনন্দ ৬০০ সপ্তাহ যাবত উপভোগ করছেন। রজার ফেদেরার এর আগে এই রেকর্ড স্পর্শ করেছিলেন। গত সপ্তাহে রজার ফেদেরারের সাথে কেপ টাউন স্টেডিয়ামে একটি চ্যারিটি ম্যাচে প্রায় ৫২ হাজার দর্শকের উপস্থিতিতে খেলেছেন নাদাল যা কোন টেনিস ম্যাচে সর্বোচ্চ সংখ্যক উপস্থিতির রেকর্ড গড়েছে।

ডোমিনিক থিমের চেয়ে ১০০ পয়েন্ট এগিয়ে এখনো তৃতীয় স্থানে রয়েছেন রজার ফেদেরার। রিও ডি জেনিরোতে ৫০০ পয়েন্ট অর্জন করতে পারলেই থিম প্রথমবারের মত ক্যারিয়ারে শীর্ষ তিনে জায়গা করে নিবেন।

শীর্ষ ১০ এটিপি র‌্যাঙ্কিং:

১. নোভাক জকোভিচ (সার্বিয়া) ৯৭২০ পয়েন্ট

২. রাফায়েল নাদাল (স্পেন) ৯৩৯৫

৩. রজার ফেদেরার (সুইজারল্যান্ড) ৭১৩০

৪. ডোমিনিক থিম (অস্ট্রিয়া) ৭০৪৫

৫. ড্যানিল মেডভেদেভ (রাশিয়া) ৫৮৯০

৬. স্টেফানোস টিসিতসিপাস (গ্রীস) ৪৭৪৫

৭. আলেক্সান্ডার জেভরেভ (জার্মানী) ৩৮৮৫

৮. মাত্তেও বেরেত্তিনি (ইতালি) ২৮৬০

৯. গায়েল মনফিলস (ফ্রান্স) ২৮৬০

১০. ডেভিড গফিন (বেলজিয়াম) ২৬০০

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD