জুনিয়র ওয়ার্ল্ড কাপ বাছাইয়ের চুক্তি স্বাক্ষর ও লোগো উন্মোচন

জুনিয়র ওয়ার্ল্ড কাপ বাছাইয়ের চুক্তি স্বাক্ষর ও লোগো উন্মোচন

ঢাকায় অনুষ্ঠিতব্য বঙ্গবন্ধু আল আরাফাহ ইসলামী ব্যাংক মেন্স জুনিয়র এশিয়া কাপ এন্ড জুনিয়র ওয়ার্ল্ড কাপ বাছাইপর্বের চুক্তি স্বাক্ষর ও লোগো উন্মোচন করা হয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে আল আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেডের পৃষ্ঠপোষকতা, বাংলাদেশ হকি ফেডারেশনের ব্যবস্থাপনা ও এশিয়ান হকি ফেডারেশনের সহযোগীতায় আগামী ৪-১২ জুন ঢাকায় অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু আল আরাফাহ ইসলামী ব্যাংক মেন্স জুনিয়র এশিয়া কাপ এন্ড জুনিয়র ওয়ার্ল্ড কাপ কোয়ালিফায়ার্স। টুর্ণামেন্ট সামনে রেখে আজ রবিবার সোনারগাঁও হোটেলের পদ্মা হলে অলিম্পিক সলিডারিটি কমিশন মেম্বার ও এশিয়ান হকি ফেডারেশনের প্রধান নির্বাহী দাতো তৈয়ব ইকরাম ও বাংলাদেশ হকি ফেডারেশনের সভাপতি এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর করেন। একই দিন বর্নাঢ্য আয়োজনের মধ্য দিয়ে টুর্নামেন্টের লোগো উন্মোচন করা হয়।

এশিয়ান হকি ফেডারেশনের সাথে চুক্তি স্বাক্ষরের পরপরই টুর্ণামেন্টের টাইটেল স্পন্সর আল আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেডের প্রধাণ নির্বাহী ও ব্যবস্থাপনা পরিচালক জনাব ফরমান আর চৌধুরীর সাথে চুক্তি স্বাক্ষর করেন বাংলাদেশ হকি ফেডারেশনের সভাপতি মহোদয়।

স্বাগত বক্তব্যে বাহফে সভাপতি এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত বলেন- জাতির পিতার জন্মশত বার্ষিকীতে এই আন্তর্জাতিক টুর্ণামেন্ট একটি বিশেষ তাৎপর্য বহণ করবে। এই আসরকে সামনে সকল পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ও সংবাদ মাধ্যমের সহযোগিতা চাই আমরা।

এএইচএফ প্রধাণ নির্বাহী তৈয়ব ইকরাম তার বক্তব্যে বলেন- শুধু এশিয়া নয়, আন্তর্জাতিক হকি অঙ্গনে বাংলাদেশ এখন একটি পরাশক্তির নাম। একই বছর এই দেশে জুনিয়র এশিয়া কাপ ও এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনে ফেডারেশন কর্মকর্তাদের একান্ত প্রচেষ্টা আমাদের মুগ্ধ করেছে।

আগামী ৪-১২ জুন ঢাকায় অনুষ্ঠিত হতে যাওয়া জুনিয়র এশিয়া কাপের নবম আসরে অংশ নিচ্ছে ১০টি দল। যেখানে ২০১৫য় অনুষ্ঠিত জুনিয়র এশিয়া কাপের আগের আসরে সেরা ৬ দল (ভারত(চ্যাম্পিয়ন), পাকিস্তান (রানার্সআপ), দক্ষিন কোরিয়া, জাপান, মালয়েশিয়া ও বাংলাদেশ) সরাসরি অংশ নিচ্ছে। আর ২০১৯ এর ডিসেম্বরে ওমানে অনুষ্ঠিত জুনিয়র এএইচএফ কাপ থেকে কোয়ালিফাই করেছে ৪টি দল(চীন, ওমান, চাইনিজ তাইপে, উজবেকিস্তান)। এই টুর্ণামেন্টের সেরা তিন দল ২০২১-এ ভারতে অনুষ্ঠিতব্য ১৬ দলের এফআইএইচ জুনিয়র ওয়ার্ল্ড কাপে খেলার যোগ্যতা অর্জন করবে (আয়োজক হিসেবে ভারত আগেই কোয়ালিফাই করেছে)।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD