অস্ট্রেলিয়া ওয়ানডে দলে ফিরলেন ম্যাক্সওয়েল

অস্ট্রেলিয়া ওয়ানডে দলে ফিরলেন ম্যাক্সওয়েল

সেচ্ছায় আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরে থাকা তারকা ব্যাটসম্যান গ্লেন ম্যাক্সওয়েলকে নিয়ে দক্ষিণ আফ্রিকা সফরের জন্য ওয়ানডে দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। তবে দল থেকে বাদ পড়েন ফর্মে থাকা মার্কাস স্টয়নিস।

মানসিক অবসাদের কারণে বিশ্রাম দরকার উল্লেখ করে গত অক্টোবরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে কিছুদিন দূরে থাকার ঘোষনা দেয়া ম্যাক্সওয়েলকে প্রোটিয়াদের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি উভয় দলেই রেখেছেন অস্ট্রেলিয়ার নির্বাচকরা।

নির্বাচক ট্রেভর হন্স বলেন, বিগ ব্যাশ লিগে(বিবিএল) মেলবোর্ন স্টার্সের অধিনায়কত্বকালে নিজের পারফরমেন্স দিয়েই পুনরায় দলে ফিরেছেন ম্যাক্সওয়েল। টুর্নামেন্টে ৪৩.২২ গড়ে তিনি মোট ৩৮৯ রান করেছেন।

অস্ট্রেলিয়ার হয়ে এ পর্যন্ত ১১০ ওয়ানডে এবং ৬১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলা ৩১ বছর বয়সী ম্যাক্সওয়েল মারকুটে স্বভাবের জন্য ক্যারিয়ারের শুরুতে ‘বিগ শো’ নামে পরিচিত ছিলেন। বিবিএলে ভাল পারফরমেন্স দেখিয়ে দলে ফিরেছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান ম্যাথু ওয়েড এবং অলরাউন্ডার মিচেল মার্শ। তারা দুজনই ২০১৭ ও ২০১৮ সালে জাতীয় দলের হয়ে সীমিত ওভারের ম্যাচ খেলেছেন।

তবে বিবিএলে সর্বোচ্চ ৬০৭ রান করে টুর্নামেন্ট সেরা নির্বাচিত হয়েও ওয়ানডে কিংবা টি-টোয়েন্টি কোন দলেই জায়গা পাননি স্টয়নিস। দলে সুযোগ না পাওয়াটা তার জন্য দুর্ভাগ্য স্বীকার করে হন্স বলেন, ৩০ বছর বয়সী স্টয়নিসকে দক্ষিণ আফ্রিকা সফরে স্ট্যান্ড বাই রাখা হয়েছে।

অস্ট্রেলিয়া ওয়ানডে দল: এ্যারন ফিঞ্চ(অধিনায়ক), এ্যালেক্স কেরি, প্যাট কান্সি, জশ হ্যাজেলউড, মার্নাস লাবুশেন, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, কেন রিচার্ডসন, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার, এডাম জাম্পা।

টি-২০ দল: এ্যারন ফিঞ্চ(অধিনায়ক), সিন এ্যাবট, এ্যাস্টন আগার, এ্যালেক্স কেরি, প্যাট কামিন্স, মিচেল মার্শ,গ্লেন ম্যাক্সওয়েল, ঝাই রিচার্ডসন, কেন রিচার্ডসন, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার, এডাম জাম্পা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD