লুকাকুর গোলে কোয়ার্টার ফাইনালে ইন্টার

লুকাকুর গোলে কোয়ার্টার ফাইনালে ইন্টার

রোমেলু লুকাকুর জোড়া গোলে ক্যালিয়ারিকে ৪-১ ব্যবধানে উড়িয়ে দিয়ে ইতালিয়ান কাপের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ইন্টার মিলান। এর মধ্যে ম্যাচ শুরুর মাত্র ২১ সেকেন্ডের মধ্যে প্রথম গোলটি করেন বেলজিয়ান তারকা লুকাকু। এদিকে দিনের অপর ম্যাচগুলোতে দ্বিতীয় টায়ারের দুই প্রতিপক্ষের বিপক্ষে জয়ী হয়ে শেষ আটে উঠেছে ল্যাজিও ও নাপোলি।

ইতালিতে ফিরে আসার পর লুকাকু যেন নব জন্ম ফিরে পেয়েছেন। সব ধরনের প্রতিযোগিতায় এনিয়ে ৬ গোল করলেন এই বেলজিয়ান এ্যাটাকার। সিরি-এ’তে ১৯ ম্যাচে এ পর্যন্ত করেছেন ১৪ গোল। ম্যাচ শেষে লুকাকু বলেন, ‘ইন্টার আমার সেরা পছন্দ ছিল। এখানেই আমি খেলোয়াড় হিসেবে নিজেকে গড়ে তুলতে পারবো বলে আমার বিশ্বাস। দলের জন্য আমি সবকিছুই দিতে প্রস্তুত আছি এবং এভাবেই আমি সবসময় খেলে থাকি। এ কারনে সমর্থকরাও আমকে পছন্দ করে।’

ম্যাচ শুরুর সাথে সাথেই ২৬ বছর বয়সী লুকাকুর গোলে পিছিয়ে পড়ে সফরকারী কাগলিয়ারি আর ঘুড়ে দাঁড়াতে পারেনি। ২২ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন বোয়া ভালেরো। বিরতির তিন মিনিট পর নিকোলো বারেলার কর্ণার থেকে লুকাকু হেডের সাহায্যে নিজের দ্বিতীয় গোল করেন। ৭২ মিনিটে ক্রিস্টিয়ান অলিভা কাগলিয়ারির হয়ে এক গোল পরিশোধ করেন। কিন্তু ৮০ মিনিটে ক্রিস্টিয়ানো বিরাগির কর্ণার থেকে আন্দ্রে রানোচিয়া মিলানের হয়ে চতুর্থ গোলটি করলে বড় জয় পায় স্বাগতিকরা।

আটালান্টার সাথে গত সপ্তাহে ১-১ গোলে ড্র করার পর জুভেন্টাসের কাছে সিরি-এ লিগের শীর্ষস্থানটি হারিয়েছে মিলান। তবে ইনজুরি কাটিয়ে চিলির তারকা এ্যালেক্সিস সানচেজের ফিরে আসা এ্যান্টোনিও কন্টেকে স্বস্তি এনে দিয়েছে।

দিনের অপর ম্যাচগুলোতে দ্বিতীয় সারির দল ক্রিনোনেস ও পেরুজিয়াকে হারিয়ে মিলানের সাথে শেষ আট নিশ্চিত করেছে ল্যাজিও ও নাপোলি। সিরি-এ লিগে রেকর্ড টানা ১০ ম্যাচে অপরাজিত থাকা বর্তমান চ্যাম্পিয়ন ল্যাজিও রোমে ক্রিমোনেসকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে। স্তাদিও অলিম্পিকোর ঘরের মাঠে ১০ মিনিটে প্যাট্রিচের গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। জনির ক্রস থেকে মার্কো পারোলো ২৬ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন। সপ্তাহের শুরুতে নাপোলিকে ১-০ গোলে হারানোর ম্যাচটি থেকে আটটি পরিবর্তন করে দল সাজিয়েছিলেন ল্যাজিও কোচ সিমোনে ইনজাগি। তবে দলে ছিলেন সিরি-এ লিগের সর্বোচ্চ গোলদাতা সিরো ইমোবিলে। বিরতির ১২ মিনিট পর দলের হয়ে তৃতীয় গোলটি করেন এই ইতালিয়ান। এই নিয়ে সব ধরনের প্রতিযোগিতায় ২৩ গোল করলেন ইমোবিলে। শেষ মিনিটে আবারো জনির নিখুঁত ক্রস থেকে বাস্তোর বুলেট হেড ল্যাজিওকে বড় জয় উপহার দেয়।

সিরি-এ লিগে অক্টোবরের মাঝামাঝি থেকে মাত্র একটি জয় পাওয়া নাপোলি লোরেনজো ইনসিগনের দুই পেনাল্টির গোলে পেরুজিয়াকে ২-০ গোলে পরাস্ত করেছে। ২৬ মিনিটি মেক্সিকান হার্ভিং লোজোনোকে ডি বক্সের ভিতর ফাউলের অপরাধে প্রাপ্ত স্পট কিক থেকে প্রথম গোল করে দলকে এগিয়ে দেন ইনসিগনে। পিয়েট্রো ইমেলো হ্যান্ডবল থেকে প্রাপ্ত দ্বিতীয় পেনাল্টিতে দলের জয় নিশ্চিত করেন এই ইতালিয়ান তারকা। ভিএআর’র সহায়তায় নাপোলির এই পেনাল্টি নিশ্চিত করা হয়েছিল। বিরতির ঠিক আগে আরেকটি ভিএআর’র সহায়তায় পেরুজিয়া পেনাল্টি পেলেও নাপোলি গোলরক্ষক ডেভিড ওসপিনা দারুন দক্ষতায় ইমেলোর শটটি আটকে দেন। গত সপ্তাহে জেনোয়াকে পরাজিত করে ইতোমধ্যেই শেষ আটে জায়গা করে নিয়েছে তুরিনো।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD