বঙ্গবন্ধু গোল্ডকাপের পর্দা উঠছে কাল

বঙ্গবন্ধু গোল্ডকাপের পর্দা উঠছে কাল

আগামীকাল বুধবার পর্দা উঠছে বঙ্গবন্ধু আন্তর্জাতিক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ষষ্ঠ আসরের। উদ্বোধনী ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন ফিলিস্তিনের মুখোমুখি হবে স্বাগতিক বাংলাদেশ। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বিকেল ৫টায়।

এর আগে গত আসরের সেমিফাইনালে মুখোমুখি হয়েছিলো দু’দল। সেবার ২-০ গোলে বিদায় নেয় জামাল ভূইঁয়ারা। তবে র‌্যাঙ্কিংয়ে পিছিয়ে থাকলেও এবাব ভালো কিছু করতে চান দলের অধিনায়ক জামাল, ‘বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকীতে এই টুর্নামেন্টে আমাদের জন্য বিশেষ কিছু। আর বিশেষ কিছু নিয়েই আমরা এই টুনার্মেন্টে ভালো কিছু করতে চাই। আর যদি তা করতে পারি, তাহলে তা আমাদের এবং দেশের জন্য হবে স্মরণীয়’।

ফিফা র‌্যাঙ্কিংয়ের ১৮৭ তম স্থানে আছে বাংলাদেশ। অন্যদিকে ১০৬ নম্বরে আছে ফিলিস্তিন। শক্তির বিচারে এগিয়ে থাকলেও বাংলাদেশকে সমীহ করছেন দলটির হেড কোচ মারকাম দাবুব, ‘গতবার আমরা সেমিফাইনালে বাংলাদেশের সঙ্গে খেলেছি। এবার খেলতে হচ্ছে একই গ্রুপে। বেশ কয়েকজন ভালো মানে ফুটবলার থাকায় বেশ ভালো একটি দল। আর স্বাগতিক হওয়ার কারণে কিছুটা সুবিধা পাবে বাংলাদেশ।’

ফিলিস্তিন কোচের শেষ কথায় জোর দিয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক জামাল ভূইঁয়া। ইতিহাসের অংশ হতে সমর্থকদের মাঠে আসার আমন্ত্রণ জানিয়েন তিনি।

‘এ’ গ্রুপে থাকা বাংলাদেশের অপর সঙ্গী শ্রীলংকা। ‘বি’ গ্রুপে রয়েছে মরিশাস, বরুন্ডি ও সিসেলস। এবারের আসরের প্রতিটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) এবং বেসরকারি চ্যানেল আরটিভি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD