পদোন্নতি আরচার রোমান সানা’র

পদোন্নতি আরচার রোমান সানা’র

বিশ্ব আরচারি চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জিতে ২০২০ টোকিও অলিম্পিকে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করেছেন আরচার রোমান সানা। এশিয়া আরচারি চ্যাম্পিয়নশিপে স্বর্ণপদক জিতেছেন। সবশেষ গত ডিসেম্বরে নেপালে সাউথ এশিয়ান (এসএ) গেমসে রিকার্ভ পুরুষ একক, পুরুষ দলগত ও মিশ্র দলগতে তিনটি স্বর্ণপদক জিতেছেন বাংলাদেশের সেরা এই তীরন্দাজ। এরই পুরস্কার হিসেবে বাংলাদেশ আনসার ও ভিডিপি তাদের কৃতি এই ক্রীড়াবিদকে ল্যান্স নায়েক পদে পদোন্নতি দিয়েছে।

আজ মঙ্গলবার খিলগাঁওয়ে আনসার ও ভিডিপির সদর দপ্তরে রোমান সানাকে ল্যান্স নায়েকের ব্যাজ পরিয়ে দেন আনসার ও ভিডিপির মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ। এ সময় বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) সহ-সভাপতি ও মহিলা ক্রীড়া সংস্থার সভানেত্রী মাহবুব আরা গিনি, আনসার ও ভিডিপির অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম আসিফ ইকবাল, পরিচালক (ক্রীড়া ও সংস্কৃতি) নুরুল হাসান ফরিদী, উপ-পরিচালক (ক্রীড়া ও সংস্কৃতি) রায়হান উদ্দিন ফকির, বিওএ’র উপ-মহাসচিব আশিকুর রহমান মিকু, আসাদুজ্জামান কোহিনুর ‌ও কোষাধ্যক্ষ্ কাজী রাজীব উদ্দিন আহমেদ চপলসহ বিভিন্ন ফেডারেশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আনসারের ডিজি মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ বলেন, ‘আমরা প্রতি বছরেই ক্রীড়াবিদদের সাফল্যের স্বীকৃতি দিয়ে থাকি। এসএ গেমসেও সাফল্য অর্জন করায় আমরা সংবর্ধনা দিলাম। বিশেষ করে বিদেশের মাটিতে বেশ ক’বার বাংলাদেশকে সম্মানিত করায় তীরন্দাজ রোমান সানাকে আমরা ল্যান্স নায়েক পদে পদোন্নতি দিয়েছি। সামনেই বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস। ওই গেমসে আনসার ফের শ্রেষ্ঠত্ব অর্জন করবে আশাকরি। যারা পদক জিতবে তাদের জন্যও সংবর্ধনার আয়োজন করা হবে।’

নেপালে অনুষ্ঠিত এসএ গেমসে আনসার ও ভিডিপির ১৪৪ জন ক্রীড়াবিদ বিভিন্ন ডিসিপ্লিনের হয়ে অংশ নেন। যার মধ্যে একক ও দলগতে ৮টি স্বর্ণ, ১৩টি রুপা ও ৪৭টি ব্রোঞ্জপদক জেতেন। পদকজয়ী ক্রীড়াবিদদের ৩৩ লাখ ২৫ হাজার টাকার প্রাইজমানি দেয়া হয়। একক ইভেন্টের সোনাজয়ীদের এক লাখ, রুপা জয়ীদের ৭৫ হাজার এবং ব্রোঞ্জপদক জয়ীদের ৫০ হাজার টাকা করে দেয়া হয়। এদের মধ্যে সর্বোচ্চ এক লাখ ৮০ হাজার টাকা পান রোমান সানা।

প্রাইজমানি পেয়ে আনন্দিত রোমান সানা বলেন, ‘আমাদের মতো মধ্যবিত্ত পরিবারের জন্য এই প্রাইজমানি অনেক প্রেরণার। এখন থেকে আমি ল্যান্স নায়েক পদে পদোন্নতি পেয়ে ভালো বেতন পাবো। এই দিয়ে আমার মাকে আরও ভালো চিকিৎসা করাতে পারবো এবং সংসারে দিতে পারবো।’

" class="prev-article">Previous article

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD