দশজনের আর্সেনাল রুখে দিল চেলসিকে

দশজনের আর্সেনাল রুখে দিল চেলসিকে

ইংলিশ প্রিমিয়ার লিগের হাই ভোল্টেজ ম্যাচে দশজনের আর্সেনালের সাথে পেরে উঠেনি চেলসি। অন্যদিকে, সার্জিও এ্যাগুয়েরোর একমাত্র গোলে কোনরকমে জয় নিয়ে মাঠ ছেড়েছে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি।

আরেক ম্যাচে দুই গোলে পিছিয়ে থেকেও নাটকীয়ভাবে এভারটনের সাথে ২-২ গোলে ড্র করেছে নিউক্যাসল। ম্যাচের ইনজুরি টাইমে সমতা সূচক গোল দুটি করেন ফ্লোরিয়ান লিউনে। ইন-ফর্ম ওয়াটফোর্ডের বিপক্ষে শেষ মুহূর্তের গোলে জয়ী হয়েছে এ্যাস্টন ভিলা। ক্রিস্টাল প্যালেসকে পরাজিত করে টেবিলের নবম স্থানে উঠে এসেছে সাউদাম্পটন। ধুকতে থাকা ব্রাইটনের বিপক্ষে ৩-১ গোলের জয়ের মাধ্যমে রেলিগেশন জোন থেকে উপরে ওঠার আশা টিকিয়ে রেখেছে বোর্নমাউথ।

আর্সেনালের বিপক্ষে ঘরের মাঠ স্ট্যামফোর্ড ব্রীজে চেলসি দুইবার এগিয়ে গিয়েও লিড ধরে রাখতে পারেনি। ম্যাচের ২৬ মিনিটে সাবেক চেলসি ডিফেন্ডার ডেভিড লুইজ টামি আব্রাহামকে বাজেভাবে চ্যালেঞ্জ করায় লাল কার্ড দেখে মাঠের বাইরে চলে গেলে ১০জনের দলে পরিণত হয় আর্সেনাল। পেনাল্টি স্পট থেকে ২৮ মিনিটে চেলসিকে প্রথমবার এগিয়ে দিয়েছিলেন জর্জিনহো। ৬৩ মিনিটে শোড্রান মুস্তাফির সহায়তায় গানার্সদের হয়ে সমতায় ফেরান গ্যাব্রিয়েল মার্টিনেলি। ম্যাচ শেষের ৬ মিনিট আগে সিজার আজপিলিকুয়েটা আবারো চেলসিকে এগিয়ে দিলেও তা বেশীক্ষণ ধরে রাখতে পারেনি ব্লুজরা। তিন মিটির পর হেক্টর বেলেরিনের গোলে এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে সফরকারী আর্সেনাল।

২-২ গোলের এই ড্রয়ে চেলসি পঞ্চম স্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের থেকে ৬ পয়েন্ট এগিয়ে চতুর্থ স্থান ধরে রাখলো। যদিও ইউনাইটেডের থেকে চেলসি এক ম্যাচ বেশী খেলেছে। ১০ পয়েন্ট পিছিয়ে ১০ম স্থানে থাকা আর্সেনালের শীর্ষ চারে ওঠার স্বপ্ন আরো ফিকে হয়ে গেল।

আক্রমনভাগে দলের ব্যর্থতায় হতাশ চেলসি বস ফ্র্যাংক ল্যাম্পার্ড বলেছেন, ‘আজ আমরা অন্তত তিন থেকে চারটি গোল দিতে পারতাম। শট কিংবা ক্রসের দিক থেকে আমরা অনেক এগিয়ে ছিলাম।’

এদিকে আর্সেনালের বস মিকেল আর্তেতা দলের প্রশংসা করে বলেছেন, ‘এই ধরনের স্টেডিয়ামে এই ধরনের একটি দলের বিপক্ষে পয়েন্ট সংগ্রহ করাটা গুরুত্বপূর্ণ। যেভাবে আজ আমরা খেলেছি তা সত্যিই অসাধারন।’

শেফিল্ডের মাঠে গ্যাব্রিয়েল জেসুসের ৩৬ মিনিটের পেনাল্টি শট মিস না হলে জয়ের ব্যবধান বাড়তে পারতো। শেফিল্ড ইউনাইটেড গোলরক্ষক ডিন হেন্ডারসন জেসুসের শট রুখে দেন। কেভিন ডি ব্রুইনার ক্রস থেকে আর্জেন্টাইন তারকা সার্জিও আগুয়েরো ৭৩ মিনিটে সিটেজেনদের রক্ষা করেছেন। এই ম্যাচের মাধ্যমে দীর্ঘদিন পর মাঠে ফিরেছেন ডিফেন্ডার অমারিক লাপোর্তে। এই জয়ের পরে লিগ টেবিলের শীর্ষে থাকা লিভারপুলের থেকে ১৩ পয়েন্ট পিছিয়ে টেবিলের দ্বিতীয় স্থানেই থাকলো বর্তমান চ্যাম্পিয়নরা। লিভারপুলের তুলনায় দুই ম্যাচ বেশী খেলায় সিটির শিরোপা ধরে রাখার স্বপ্ন প্রায় শেষ হবার পথে।

আগস্টের শেষে হাঁটুর ইনজুরিতে আক্রান্ত হয়ে মাঠের বাইরে চলে গিয়েছিলেন সিটির ফ্রেঞ্চ সেন্ট্রাল ডিফেন্ডার লাপোর্তে। ব্রামাল লেনে কাল তার দলভূক্তিতে অনেকেই বিস্মিত হয়েছে। ম্যাচ শেষে গার্দিওলা বলেছেন, ‘আমরা জানতাম এখানে খেলাটা সবসময়ই কঠিন। আমরা এক থেকে দুটি ভাল সুযোগ নষ্ট করেছি, এর বেশী কিছু নয়। আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নিতে এই জয়টা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

ন্যাথান রেডমন্ড ও স্টুয়াট আর্মস্ট্রংয়ের গোালে ক্রিস্টাল প্যালেসকে ২-০ গোলে পরাজিত করেছে সাউদাম্পটন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD