আসতে শুরু করেছে বিদেশী দলগুলো

আসতে শুরু করেছে বিদেশী দলগুলো

বঙ্গবন্ধু আন্তর্জাতিক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট শুরু হতে আর বেশি সময় বাকী নেই। বুধবার থেকে শুরু হবে এই আন্তর্জাতিক টুর্নামেন্ট। উদ্বোধনী ম্যাচে বিকেল ৫টায় মুখোমুখি হবে স্বাগতিক বাংলাদেশ ও গতবারের চ্যাম্পিয়ন ফিলিস্তিন। ‘এ’ গ্রুপে থাকা বাংলাদেশের অপর সঙ্গী শ্রীলংকা। ‘বি’ গ্রুপে রয়েছে মরিসাস, বরুন্ডি ও সিসেলস। এবারের আসরের প্রতিটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) এবং বেসরকারি চ্যানেল আরটিভি। ম্যাচগুলো হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে।

‘মুজিববর্ষ’ উপলক্ষ্যে আয়োজিত এই আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টে অংশ নিতে এরই মধ্যে ঢাকায় আসতে শুরু করেছে বিদেশী দলগুলো। আজ সোমবার সকাল সাড়ে ১১টায় প্রথম দল হিসেবে ঢাকায় পা রাখে ফিলিস্তিন। আর বিকেলে বরুন্ডি'র আসার কথা থাকলে‌ও এসেছে মরিশাস। আর আগামীকাল মঙ্গলবার শ্রীলঙ্কা আসবে ঢাকায়। শেষ দল হিসেবে বুধবার ঢাকায় পা রাখবে সিসেলস।

৬ জাতির এই টুর্নামেন্ট নিয়ে এখন ফুটবল অঙ্গন বেশ সরগরম। মতিঝিলের বাফুফে ভবনের সামনে থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করার কথা রয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে)। তবে টুর্নামেন্টের প্রচার-প্রচারনার জন্য শুধুমাত্র শোভাযাত্রা ও ঢাকা শহরের কয়েকটি এলাকাতে মাইকিং করেই দায় সারছে বাফুফে। ‘মুজিববর্ষে’ আয়োজিত এ টুর্নামেন্টের শিরোপা জয় করে আসরটিকে স্মরণীয় করে রাখতে চায় বাংলাদেশ। ফুটবলারদের চাঙ্গা করতে বাফুফে পুরস্কার ঘোষণা করেছে। চ্যাম্পিয়ন হলে ১ লাখ মার্কিন ডলার আর রানার্সআপ হলে পঞ্চাশ হাজার ডলার বোনাস ঘোষণা দেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন।

৬ষ্ঠ এ আসরকে সামনে রেখে প্রতিদিনই অনুশীলনে ঘাম ঝড়াচ্ছেন জামাল-সুফিলরা। তাদের লক্ষ্য এবার ফাইনাল খেলা। তবে গ্রুপের প্রথম ম্যাচ নিয়েই যতো ভাবনা জামালদের। কারণ বর্তমান চ্যাম্পিয়ন ফিলিস্তিনকে পরাস্ত করা বা পয়েন্ট কেড়ে নে‌ওয়াটা বেশ কষ্টই হবে বাংলাদেশের জন্য। তবে মাঠে নিজেদের সর্বোচ্চটা দিয়েই লড়াই করতে চান জেমি ডে’র শিষ্যরা। বাংলাদেশ গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচে আগামী ১৯ জানুয়ারি মুখোমুখি হবে শ্রীলঙ্কার। লঙ্কানদের বিরুদ্ধে জিততে পারলেই গ্রুপ পর্বের বাঁধা টপকানো সহজ হবে স্বাগতিকদের সামনে। সে লক্ষ্য নিয়েই ছক কষছেন কোচ জেমি ডে।

বঙ্গবন্ধু গোল্ডকাপের ফিকশ্চার

১৫ জানুয়ারি : বাংলাদেশ-ফিলিস্তিন

১৬ জানুয়ারি : মরিশাস-বুরুন্ডি

১৭ জানুয়ারি : ফিলিস্তিন-শ্রীলঙ্কা

১৮ জানুয়ারি : সিসেলস-বুরুন্ডি

১৯ জানুয়ারি : বাংলাদেশ-শ্রীলঙ্কা

২০ জানুয়ারি : মরিশাস-সিসেলস

২২ জানুয়ারি : ১ম সেমিফাইনাল

২৩ জানুয়ারি : ২য় সেমিফাইনাল

২৫ জানুয়ারি : ফাইনাল

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD