পদক জয়ীদের পুরস্কার দে‌ওয়ার ঘোষণা ক্রীড়া প্রতিমন্ত্রীর

পদক জয়ীদের পুরস্কার দে‌ওয়ার ঘোষণা ক্রীড়া প্রতিমন্ত্রীর

নেপাল এসএ গেমসে পদক জয়ীদের অর্থ পুরস্কার দে‌ওয়ার ঘোষণা দিয়েছেন যুব ‌ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। এনএসসি টা‌ওয়ারে এক মতবিনিময় সভায় তিনি একথা বলেন। আগামী ১ থেকে ১০ ডিসেম্বর নেপালের কাঠমান্ডু ও পোখারায় অনুষ্ঠিত হবে দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় ক্রীড়া আসর সাউথ এশিয়ান (এস এ) গেমস।

আজ বৃহস্পতিবার দুপুরে এবারের এসএ গেমস উপলক্ষে মতবিনিময় সভায় মন্ত্রী বাংলাদেশ দলের সার্বিক বিষয় তুলে ধরে বলেন, এবারকার এসএ গেমসে বাংলাদেশ থেকে ২৫ টি ডিসিপ্লিনে খেলোয়াড়, প্রশিক্ষক ও কর্মকর্তাসহ প্রায় ৬২১ জন অংশগ্রহণ করবে। আমি আশা করি, গতবারের চেয়ে এবার আমরা আরো বেশি পদক জিতবো। তিনি আরো বলেন, গতবার চারটি গোল্ড, ১৫ টি রৌপ্য ও ৫৬ টি ব্রোন্জ পদক পেয়েছিলাম। প্রধানমন্ত্রী সোনা জয়ীদের সবাইকে ফ্লাট দিয়েছেন। আপনারা (খেলোয়াড়রা) এবার আরো ভালো কিছু করবেন বলে আশা করি। আপনাদের সংবর্ধনা দিতে প্রধানমন্ত্রী অপেক্ষায় আছেন। আপনারা নেপালে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন। আপনাদের উপর অনেক দায়িত্ব। আপনারা দেশের দূত হিসেবে কাজ করবেন। এসএ গেমসে পদকজয়ী অ্যাথলেটদের সংবর্ধনা প্রদানের পাশাপাশি আর্থিক প্রনোদনা দে‌ওয়ার বিষয়টিও গুরুত্বের সাথে বিবেচনা করছে সরকার।

গেমসে ২৭ ডিসিপ্লিনে ৩২৪ স্বর্ণপদকের জন্য লড়বেন ৭ দেশের অ্যাথলেটরা। রৌপ্য-ব্রোঞ্জ মিলে মোট পদক সংখ্যা ১ হাজার ১৩৫।
সবচেয়ে বেশি স্বর্ণপদক থাকছে সাঁতারে ৩৮টি। অ্যাথলেটিক্সে ৩৬টি, তায়কোয়ান্দোতে ২৯টি, উশুতে ২২টি এবং ভারোত্তলন, শ্যুটিং, কুস্তিতে ২০টি স্বর্ণপদক থাকছে।

এবারের গেমসে বাংলাদেশ থেকে অংশ নেবে ৫৯৫ জন অ্যাথলেট। স্বাগতিক নেপালের ৬৪৮ জন, শ্রীলঙ্কার ৬২২ জন এবং ভারত ৪৬১ জন অ্যাথলেট অংশ নেবে। 

মতবিনিময় সভায় যুব ও ক্রীড়া সচিব আখতার হোসেন, জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মাসুদ করিম, বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের মহাপরিচালক ব্রিগেডিয়ার ফখরুদ্দিন হায়দার, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুগ্মসচিব ফাইজুল কবীরসহ মন্ত্রণালয়ের উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD